পর্তুগালে সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে মতবিনিময় সভা

Dhaka Post Desk

ফরিদ আহমেদ পাটোয়ারী, পর্তুগাল প্রতিনিধি

০৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১০ এএম


পর্তুগালে সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে মতবিনিময় সভা

পর্তুগালে অবস্থিত বাংলাদেশিদের কল্যাণে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে এগিয়ে আসার জন্য গত ৬ সেপ্টেম্বর (সোমবার) লিসবনের একটি রেস্টুরেন্টে সামাজিক সংগঠন বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সঙ্গে এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সংগঠনটি বিগত ৫ বছরে তাদের বিভিন্ন কর্মকাণ্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে। এর মধ্যে পর্তুগালে নতুন আসা প্রবাসীদের অভিবাসনের প্রয়োজনীয় পরামর্শ এবং কার্য সম্পাদনসহ তাদের বাসস্থান, কাজের সুযোগসহ বিভিন্ন কর্মকাণ্ডে তাদেরকে সহযোগিতার বিস্তারিত তুলে ধরা হয়।

পর্তুগালে বসবাসরত প্রবাসী তরুণ ও যুবকদের জন্য বিভিন্ন বিনোদনমূলক কর্মকাণ্ডের ব্যবস্থা যেমন ক্রীড়া ও সংস্কৃতি অনুষ্ঠান এবং বিভিন্ন শিক্ষা সফরের আয়োজন করা এবং তা সামনের দিনেও বজায় থাকবে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।

এছাড়া গত ৫ সেপ্টেম্বর (রোববার) সংগঠনের উদ্যোগে পর্তুগালের অন্যতম পর্যটন নগরী আলগার্ভ এর ভিলামোরার উদ্দেশ্যে একটি আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়। এতে সবার অংশগ্রহণ এবং ভ্রমণকে আনন্দঘন ও স্বার্থক করে তোলার জন্য সবার প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানানো হয়।

পর্তুগালে বাংলাদেশ কমিউনিটির জন্য উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করার ক্ষেত্রে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সহযোগিতা কামনা করেন সংগঠনের নেতারা। পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সদস্যরা সংবাদ পরিবেশনের ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা এবং সীমাবদ্ধতার কথা উল্লেখ করে সবার সহযোগিতা কামনা করেন। এছাড়া তারা পর্তুগালের বাংলাদেশি নেতৃত্বাধীন সামাজিক সংগঠনগুলোর গঠনমূলক কাজে আরো বেশি এগিয়ে আসার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি তাহের আহমেদ এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান ছাড়াও উপস্থিত ছিলেন কার্যকরী কমিটির সদস্য, কমিউনিটির প্রবীণ ও স্থানীয় সোশ্যালিস্ট পার্টি নেতা আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের অ্যাসেম্বলি সদস্য পদপ্রার্থী রানা তাসলিম উদ্দিন, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিসহ পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নেতারা।

জেডএস

Link copied