জমি দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

Dhaka Post Desk

প্রবাস ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২৮ এএম


জমি দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় এক প্রবাসীর নির্দেশে জোরপূর্বক জায়গা দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে বারইয়ারহাট ট্রাফিক মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে ভুক্তভোগীরা অভিযোগ করেন, আবুধাবি প্রবাসী ফখরুল ইসলাম দেশের বাইরে থেকে তার সিন্ডিকেট বাহিনীদের দিয়ে জবর দখল, হামলা ও মামলা দিয়ে হয়রানি করে। সরকারি খাস জায়গা, কবরস্থানের জায়গা, ব্যক্তি মালিকানা জায়গা দখল করে সীমানা প্রাচীর তৈরি করে। ফলে উপজেলার বিভিন্ন এলাকার মানুষের চলাচল বাধাগ্রস্ত হওয়াসহ বর্ষা মৌসুমে জলাবদ্ধতায় কষ্ট ও ভোগান্তি পোহাতে হয়।

কেউ এসব কাজে বাধা দিলে তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করে সম্মানহানি করা হয়। এছাড়াও মিথ্যা মামলার দিয়ে থানা-কোর্টে দৌড়াতে দৌড়াতে সর্বহারা হয়েছেন অনেক পরিবার। উপজেলার বিভিন্ন স্থানে জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে বিভিন্ন জনের নামে প্রায় শতাধিক মামলা দিয়ে হয়রানি করছে দেশে থাকা ফখরুল ইসলামের সিন্ডিকেটের সদস্যরা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, বারইয়ারহাট পৌরসভার কাউন্সিলর রসূল আহমদ নবী, আরিফ উদ্দিন মাসুদ, বিশু প্রসাদ দত্ত রতনসহ ভুক্তভোগীরা।

এ সময় বক্তারা ফখরুল ইসলামকে দেশে এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

ওএফ

Link copied