দ. আফ্রিকায় কারাগার থেকে পালিয়েছে বাংলাদেশিসহ চার বন্দি

Dhaka Post Desk

ফারুক আস্তানা, দক্ষিণ আফ্রিকা

২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ এএম


দ. আফ্রিকায় কারাগার থেকে পালিয়েছে বাংলাদেশিসহ চার বন্দি

দক্ষিণ আফ্রিকার কারাগার থেকে চার বন্দি পালিয়ে গেছে। এদের মধ্যে মোহাম্মদ নাসির (২৯) নামে একজন বাংলাদেশিও আছেন। তিনি স্ত্রী-সন্তান হত্যার অভিযোগে কারাবন্দি ছিলেন।

রোববার (২৬ সেপ্টেম্বর) লিম্পোপু কারাগারে এ ঘটনা ঘটে। পালিয়ে যাওয়া অন্য বন্দিদের মধ্যে ডাকাতির মামলার আসামি দুই জিম্বাবুয়ের নাগরিক, বাড়ি ডাকাতি ও ধর্ষণের মামলায় অভিযুক্ত দক্ষিণ আফ্রিকার স্থানীয় একজন রয়েছেন। তারা কারাগারের ব্যায়ামাগারের ছাদ কেটে পালিয়ে যান।

বাংলাদেশি মোহাম্মদ নাসির (২৯) চলতি বছরের ২২ জানুয়ারি আটক হোন। এরপর থেকে তিনি দক্ষিণ আফ্রিকার লিম্পোপু প্রাদেশিক কারাগারে বন্দি ছিলেন। স্ত্রী ও সন্তানকে খুনের দায়ে সন্দেহভাজনভাবে তাকে আটক করা হয়েছিল। তার বিষয়টি এখনো বিচারাধীন আছে।

চলতি বছরের ১২ জানুয়ারি মোকুপান শহরে একটি আবাসিক হোটেলে স্ত্রী আয়েশা ও আট মাস বয়সী মেয়ে তাসনীমকে হত্যা করে পালিয়েছিলেন দেশটিতে বসবাস করা নাসির। গোপন সংবাদের ভিত্তিতে ২২ জানুয়ারি জোহানসবার্গের ব্রিক্সটন এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

কমিউনিটি সূত্র জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার পুলিশ নাসিরকে আইনি হেফাজতে নিতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। মোহাম্মদ নাসিরের দেশের বাড়ি ফরিদপুর জেলার ভাঙ্গা থানার পীরের চর এলাকায় বলে জানা গেছে।

এদিকে কারাগার থেকে বন্দি পালিয়ে যাওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। পালিয়ে যাওয়াদের ধরতে তৎপর লিম্পোপু প্রাদেশিক পুলিশ।

এমএইচএস

Link copied