কেমডেনে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন

Dhaka Post Desk

মুহিব উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০২১, ০৫:০৯ পিএম


কেমডেনে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন

লন্ডনের কেমডেনে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঐতিহ্যবাহী বেঙ্গলি ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের (বিডব্লিউএ) উদ্যোগে ২৮ নভেম্বর (রোববার) কেমডেনের সুরমা সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রথম পর্বের আলোচনা সভায় বোর্ড ডাইরেক্টর জালাল আহমেদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান ছালিক মিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেমডেন কাউন্সিলের ডেপিউটি লিডার পেট্রিসিয়া কালাঘহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর পোল টমলিনসন ও কাউন্সিলর আব্দুল কাদির।

আলোচনায় অংশগ্রহণ করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি শেখ মাহমুদ মিয়া, তাহির আলী প্রমুখ। অনুষ্ঠানে কমিউনিটির বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

দ্বিতীয় পর্বে বোর্ড ডাইরেক্টর যথাক্রমে জামাল আহমেদ, মুঞ্জেরিন রশিদ ও আবদুল মোহিতের সহযোগিতায় ব্রিটেনে বেড়ে ওঠা বাচ্চাদের নিয়ে বাংলাদেশের স্বাধীনতা ও সংস্কৃতি বিষয়ক এক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে মোস্তফা কামাল মিলনের নেতৃত্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা পাঠের আয়োজন করা হয়।

পরিশেষে সংগঠনের সভাপতি ছালিক মিয়া ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, বেঙ্গলি ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন কমিউনিটির বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ডের পাশাপাশি বাংলাদেশের সব জাতীয় ও রাষ্ট্রীয় দিবস পালন করে থাকে।

ওএফ

Link copied