বাংলাদেশ-আমিরাতের সুবর্ণজয়ন্তী পালন করল ‘বন্ধন’

Muhammed Abdullah Al Mamun

০৪ ডিসেম্বর ২০২১, ০৯:২২ পিএম


বাংলাদেশ-আমিরাতের সুবর্ণজয়ন্তী পালন করল ‘বন্ধন’

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেছে বাংলাদেশি প্রবাসীদের সংগঠন ‘বন্ধন’। বৃহস্পতিবার এ উপলক্ষে পিকনিকের আয়োজনও করা হয়।

স্থান নির্ধারণ করা হয়েছিল আমিরাত এবং ওমানের সীমান্তবর্তী এলাকা হাত্তার আল জাযির ড্যাম পার্কে। ভোর ৭টা থেকে উৎসবের আমেজে আমিরাতের প্রায় সবগুলো বিভাগ থেকে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি পিকনিকে অংশ নেন৷ তারা প্রায় দুই ঘণ্টা গাড়ি চালিয়ে নির্ধারিত স্থানে পৌঁছেন সকাল ৯টায়।

করোনার বিধিনিষেধ থাকায় পূর্ব নির্ধারিত র‍্যালি বাতিল করে সরাসরি পার্কেই মিলিত হন প্রবাসীরা। সরকারি ছুটি থাকায় উৎসবের আমেজ ছিল দ্বিগুণ। সংযুক্ত আরব আমিরাতের সীমান্তবর্তী এলাকা হওয়ায় আবহাওয়া ছিল শীতল। পিকনিকে অংশগ্রহণকারীরা পৌঁছার পর চায়ের সঙ্গে প্রথমে হালকা নাশতা পরিবেশন করা হয়৷

নাশতার পরপরই সবাই মিলে আড্ডা ও গানে মেতে ওঠেন৷ করোনা পরবর্তী সময়ে প্রবাসীদের সবচেয়ে বড় আয়োজনে একে অন্যের সঙ্গে আলাপচারিতায় মনোযোগী হতে দেখা যায়৷ আলাপের ফাঁকে ফাঁকে দুপুরের খাবার সরবরাহ করেন বন্ধনের সদস্যরা। পিকনিকটি পরিণত হয় বাংলাদেশি প্রবাসীদের মিলনমেলায়৷ মনে হয়েছিল যেন এক টুকরো বাংলাদেশ। পিকনিকে আমিরাতের জাতীয় দিবস কেক কেটে উদযাপন করে বন্ধন পরিবার৷

পিকনিকে আয়োজিত প্রতিযোগিতায় সেরা হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়৷ র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে ১০ জন বিজয়ীকে দেওয়া হয় আকর্ষণীয় পুরস্কার।

আরএইচ

 

Link copied