ট্রেনে দুবাই থেকে আবুধাবি যেতে লাগবে ৫০ মিনিট

Muhammed Abdullah Al Mamun

০৮ ডিসেম্বর ২০২১, ০৩:৪১ এএম


ট্রেনে দুবাই থেকে আবুধাবি যেতে লাগবে ৫০ মিনিট

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা ও ভ্রমণকারীরা শীঘ্রই সারা দেশে ট্রেনে তাদের পথ পাড়ি দেবেন। এ ট্রেন চালুর পর যাত্রীরা দুবাই থেকে আবুধাবিতে মাত্র ৫০ মিনিটে যেতে পারবেন। 

রোববার (৫ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতের রেলওয়ে প্রোগ্রামটি, সারা দেশে পণ্য ও যাত্রী পরিবহনের জন্য বৃহত্তম সমন্বিত ব্যবস্থা হওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এবং আবুধাবির ক্রাউন প্রিন্স এবং আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের উপস্থিতিতে এই অনুষ্ঠানটি উদ্বোধন করা হয়। আমিরাত সরকার ঘোষিত তথ্য অনুযায়ী, রেলওয়ে প্রোগ্রামে তিনটি মূল প্রকল্প অন্তর্ভুক্ত রয়েছে।

মালবাহী রেল : এতে ইতিহাদ রেল মালবাহী পরিষেবা অন্তর্ভুক্ত রয়েছে।

রেল যাত্রী পরিষেবা : আল সিলা থেকে ফুজাইরাহ পর্যন্ত ১১টি শহরকে সংযুক্ত করার লক্ষ্য রয়েছে। ২০০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে যাত্রীরা ৫০ মিনিটে আবুধাবি থেকে দুবাই এবং ১০০ মিনিটে আবুধাবি থেকে ফুজাইরাহ যেতে পারবেন। যার ফলে ২০৩০ সালের মধ্যে, যাত্রীর সংখ্যা বার্ষিক ৩৬.৫ মিলিয়নেরও বেশি পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

ইন্টিগ্রেটেড ট্রান্সপোরটেশন সার্ভিস : স্মার্ট ট্রান্সপোরটেশন সলিউশন নিশ্চিত করার জন্য একটি উদ্ভাবন কেন্দ্র স্থাপন করা হবে। সংযুক্ত আরব আমিরাতের শহরগুলির অভ্যন্তরে পরিবহনের সুবিধার্থে রেল প্যাসেঞ্জার সিস্টেমের সঙ্গে হালকা রেলের একটি নেটওয়ার্ক সংযুক্ত করা হবে।

পরিকল্পনা ও বুকিং ভ্রমণের অনুমতি দেওয়ার জন্য স্মার্ট অ্যাপ্লিকেশন তৈরি করা হবে। 

আইএসএইচ

Link copied