মালদ্বীপের পর্যটন শিল্পের সুবর্ণজয়ন্তীতে লোগো উন্মোচন

Dhaka Post Desk

মো. এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ

১৩ জানুয়ারি ২০২২, ০৫:৫৮ পিএম


মালদ্বীপের পর্যটন শিল্পের সুবর্ণজয়ন্তীতে লোগো উন্মোচন

মালদ্বীপ অ্যাসোসিয়েশন অব ট্যুরিজম ইন্ডাস্ট্রির (এমএটিআই) চেয়ারম্যান মোহাম্মদ উমর মানিক এক ভার্চুয়াল অনুষ্ঠানে দেশটির পর্যটন শিল্পের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে একটি লোগো উন্মোচন করেছেন।

লোগো উন্মোচনের পর, এমইউ মানিক মালদ্বীপের পর্যটন শিল্পের বিগত ৪৯ বছরের উপর মন্তব্য করেন এবং প্রাথমিক পর্যায়ে পর্যটনের প্রচারে চ্যালেঞ্জের উপর জোর দেন।

লোগো উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এমএটিআই-এর ভাইস চেয়ারম্যান হুসেইন আফিফ, বর্তমান স্বাস্থ্য ও শিল্পমন্ত্রী আহমেদ নাসিম, সাবেক পর্যটনমন্ত্রী আহমেদ মুজতাবা, বর্তমান পর্যটনমন্ত্রী ডক্টর আবদুল্লাহ মৌসুম, মালদ্বীপ পাবলিক রিলেশন্স করপোরেশনের (এমএমপিআরসি) বিপণন ব্যবস্থাপনা পরিচালক ড. থোয়াইব মোহাম্মদ। 

লোগোটি মালদ্বীপের সমৃদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি এবং পরিবেশকে প্রতিফলিত করার জন্য আবদুল্লাহ নাশাথ এবং মোহাম্মদ আজলিফ দ্বারা ডিজাইন করা হয়।

মালদ্বীপ পর্যটনশিল্পের সুবর্ণ জয়ন্তী উদযাপনের কাউন্টডাউন অনুষ্ঠানটি গত বছরের ৩ অক্টোবর দ্বীপরাষ্ট্রের কুরুম্বা দ্বীপে শুরু হয়েছিল।

মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সোলিহ কুরুম্বা মালদ্বীপ রিসোর্টে কাউন্টডাউন অনুষ্ঠান শুরু করেন এবং ৩ অক্টোবরকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পর্যটন দিবস হিসেবে ঘোষণা করেন।

সরকারি প্রতিনিধিদের পাশাপাশি, পর্যটনশিল্পের সুবর্ণজয়ন্তীর কাউন্টডাউন অনুষ্ঠানে পর্যটন খাতের প্রধান কর্মকর্তাদেরও অংশগ্রহণ করতে দেখা গেছে।

২০২২ সাল জুড়ে মালদ্বীপ পর্যটন শিল্পের সুবর্ণজয়ন্তী উদযাপন করবে। ১৯৭২ সালের ৩ অক্টোবর কুরুম্বা গ্রামের ভিহামানাফুশি থেকে মালদ্বীপে পর্যটনশিল্পের সূচনা হয়। এরই ধারাবাহিকতায় গত ৩ অক্টোবর ২০২১ সালে ৫০ বছর পূর্ণ হয়।

আইএসএইচ

Link copied