পর্তুগালে পূর্ণ ডোজ টিকা নিয়েছেন ৮৫ শতাংশ নাগরিক

Dhaka Post Desk

ফরিদ আহমেদ পাটোয়ারী, পর্তুগাল

১৮ জানুয়ারি ২০২২, ০৭:২৮ এএম


পর্তুগালে পূর্ণ ডোজ টিকা নিয়েছেন ৮৫ শতাংশ নাগরিক

পর্তুগালের ৮৫ শতাংশের বেশি নাগরিক পূর্ণ ডোজ করোনার টিকা গ্রহণ করেছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে। 

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ১৫ জানুয়ারি পর্যন্ত দেশটির ৮৫ ভাগ নাগরিক পূর্ণ ডোজ টিকা নিয়েছেন। ২০২১ সালের ১৮ ডিসেম্বর থেকে দেশটির ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া হচ্ছে, সেই সংখ্যা যোগ করলে পূর্ণ ডোজ টিকা নেওয়া মানুষের সংখ্যা ৯০ শতাংশের কাছাকাছি।

পর্তুগালে ২০২০ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে টিকা কার্যক্রম শুরু হয়। সোমবার (১৭ জানুয়ারি) পর্যন্ত দুই কোটিরও বেশি ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে। এরই মধ্যে ৫০ বছরের ঊর্ধ্বে প্রায় ৩৮ লাখ নাগরিকে বুস্টার ডোজ প্রদান করা হয়েছে।

ইতোমধ্যে ৪০ বা তার বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। আগামী ৩০ জানুয়ারির আগাম মধ্যবর্তী নির্বাচনকে কেন্দ্র করে সংশ্লিষ্ট ব্যক্তিদের অগ্রাধিকার দিয়ে (যারা ভোটগ্রহণ ও নির্বাচনী কাজে যুক্ত থাকবেন) অ্যাপয়েনমেন্ট ছাড়াই বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। জানুয়ারির প্রথম সপ্তাহে শিক্ষক এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সকল কর্মকর্তা-কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে বুস্টার ডোজ প্রদান করা হয়েছিল।

এইচকে 

Link copied