মোজাম্বিকে বঙ্গবন্ধুর স্বদেশে প্রত্যার্বতন দিবস পালন

Dhaka Post Desk

ফারুক আস্তানা

১৮ জানুয়ারি ২০২২, ০৭:৪৪ এএম


মোজাম্বিকে বঙ্গবন্ধুর স্বদেশে প্রত্যার্বতন দিবস পালন

আফ্রিকার মোজাম্বিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশে প্রত্যার্বতন দিবস পালন করা হয়েছে।

রোববার (১৬ জানুয়ারি) দেশটির মিলানজী শহরে দলীয় অফিসে মোজাম্বিক শাখা আওয়ামী লীগ ও যুবলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশে প্রত্যার্বতন দিবস পালিত হয়।

অনুষ্ঠানের প্রথমে কোরআন থেকে তেলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শাখা সভাপতি  এম এ ইসলাম মিয়া।

মোনতাসির মাহমুদ বাবু সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, মোজাম্বিক শাখা আ.লীগের উপদেষ্টা আবদুল মোতালেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবু জাফর।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশে প্রত্যার্বতন দিবস আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আবুল হোসেন, রবিউল আলম, রবিন চৌধুরী, আব্দুর রহিম।

বক্তারা তাদের আলোচনায় বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার সরকারের ভূয়সী প্রশংসা করে বলেন, তলাবিহীন ঝুঁড়ি থেকে বাংলাদেশকে বিশ্বমঞ্চে সম্মানে জায়গায় নিয়ে গেছেন আ.লীগ সরকার। আজ পৃথিবীর পরাশক্তি দেশ বাংলাদেশকে নিয়ে কথা বলতে বাধ্য হচ্ছে।

মোজাম্বিক আ.লীগ ও যুবলীগ নেতারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন, আর তার কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করে বিশ্ববাসীকে চিনিয়েছেন। 

শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোজাম্বিক শাখা আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জমির উদদীনের মোনাজাত পরিচালনার মধ্যে দিয়ে জাতির পিতার স্বদেশে প্রত্যার্বতন দিবসের আলোচনা অনুষ্ঠান শেষ হয়।

এসএম

Link copied