ব্রিটেনে মুসলিমদের ‘ঐক্যের সুর’

Shaykh Mahmudul Hasan

১২ নভেম্বর ২০২১, ১২:৪৭ পিএম


ব্রিটেনে মুসলিমদের ‘ঐক্যের সুর’

ব্রিটেনে মুসলিমদের ‘ঐক্যের সুর’

ব্রিটেনের বিভিন্ন শহর থেকে মুসলিম শিশু-কিশোরদের নিয়ে National Quran Competition-2021 (ন্যাশনাল কুরআন কম্পিটিশন-২০২১) অনুষ্ঠিত হয়। গ্র্যান্ড ফিনালে উপলক্ষে প্রতিযোগীরা অভিবাবকদের সাথে শনিবার (৬ নভেম্বর) জড়ো হয়— লন্ডন রয়্যাল রিজেন্সি হলে।

Dhaka Post

‘দ্য ভয়েস অব ওয়াননেস’ বা ‘ঐক্যের সুর’ শিরোনামে অনুষ্ঠিত— TV ONE UK-এর বর্ণাঢ্য আয়োজনটি ছিল এক কথায় অনন্য। মূলত এই প্রতিযোগিতার উদ্দেশ্য হলো—  অমুসলিম সমাজে বসবাসরত মুসলিম নবপ্রজন্মের মেধাবীদের খুঁজে বের করা ও তাদের পরিচর্যার পথ তৈরি করে দেওয়া।

অভিবাবকদের একাংশ। ছবি : সংগৃহীত

গত কয়েক মাস ধরে কোরআন তেলাওয়াত, ইসলামী বক্তৃতা ও তাজভিদের প্রতিযোগিতা চলে আসছিল। কয়েক ধাপে প্রায় ২৫০০ ছাত্র-ছাত্রীদের থেকে বাছাই করে— সেরা দশজনকে বিজয়ী ঘোষণা করা হয়। আর গতকাল ‘টপ টেন’ বা ‘সেরা দশ’র পারফরমেন্স পরিবেশিত হয়— এই অনুষ্ঠানে। আলহামদুলিল্লাহ— তাদের মনোমুগ্ধকর তেলাওয়াত, বক্তব্য ও পরিবেশনা সকল ‍উপস্থিতিকে বিমুগ্ধ ও আপ্লুত করেছে।

Dhaka Post

অনুষ্ঠানে বিজয়ীদের পাশাপাশি বিচারকদেরও অ্যাওয়ার্ড দেওয়া হয়। অত্যন্ত মনোজ্ঞ ও অপার্থিব সৌন্দর্যের এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে— প্রায় দেড় হাজার শিক্ষার্থী ও অতিথিবৃন্দ। অন্যদিকে অনুষ্ঠানটি ছিল ইসলামী স্কলার ও চিন্তাবিদদের মিলনমেলা।

আল্লাহ তাআলা কোরআনের আলো বিশ্বময় ছড়িয়ে দিন। আমাদের প্রতিটি কর্ম ও প্রচেষ্টা কবুল করে নিন।

Link copied