ইংল্যান্ডে পা রেখে করোনার কবলে নিউজিল্যান্ড

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২০ মে ২০২২, ০৫:৪৭ পিএম


ইংল্যান্ডে পা রেখে করোনার কবলে নিউজিল্যান্ড

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডের মাটিতে পা রেখেছে নিউজিল্যান্ড। তবে রেখেই পেয়েছে দুঃসংবাদ। দলে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ সদস্য। যাদের মধ্যে দুজন ক্রিকেটার ও কোচ আছেন একজন।

করোনায় আক্রান্ত দুই খেলোয়াড় হলেন ফাস্ট বোলার ব্লেয়ার টিকনার, ব্যাটার হেনরি নিকলস। আর দলটির বোলিং কোচ ও বাংলাদেশের সাবেক প্রধান কোচ শেন জার্গেনসেন আক্রান্ত হয়েছেন করোনায়। আজ শুক্রবার সকালে ব্রাইটনে দলের সবার র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হয়। সেখানেই পজিটিভ আসে এই তিন জনের ফলাফল। এর ফলে তিনজনকেই পাঁচ দিনের হোটেল রুম আইসোলেশনে পাঠানো হয়েছে।

নিকলস নিউজিল্যান্ডের টেস্ট দলের গুরুত্বপূর্ণ এক খেলোয়াড়। এখন পর্যন্ত ৪৬ টেস্টে ৮টি টেস্ট সেঞ্চুরি করেছেন তিনি, গড়টাও ৪০.৩৮। তবে প্রস্তুতি ম্যাচে তাকে পাওয়া নিয়ে সংশয় ছিল আগে থেকেই। মাউন্ট মঙ্গানুইয়ে অনুশীলনের সময় হালকা চোট পেয়েছিলেন তিনি। কাফ স্ট্রেইনটা বড় নয়, আশ্বস্ত করেছিলেন ডাক্তাররা। সে কারণেই তাকে নিয়ে ইংল্যান্ডে পা রেখেছে কিউইরা।

টিকনার অবশ্য এখনো টেস্টে খেলেননি। দুই ওয়ানডে ও আটটি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। আর কোচ শেন জার্গেনসেন দলটির সঙ্গে আছেন ২০১৬ সাল থেকে। এর আগে বাংলাদেশের ক্রিকেট দলের বোলিং কোচ ছিলেন তিনি, শেষ দিকে তাকে করা হয়েছিল প্রধান কোচও। 

এদিকে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, দলের বাকি সবাই আছেন করোনামুক্তই। সে কারণে আজ থেকে শুরু হতে যাওয়া সাসেক্সের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটা মাঠে গড়াবে ঠিক সময়েই।

সাসেক্সের বিপক্ষে ম্যাচটা খেলে নিউজিল্যান্ড আরও একটা ম্যাচ খেলবে প্রথম শ্রেণির কাউন্টি একাদশের বিপক্ষে। ম্যাচটা শুরু হবে আগামী ২৬ মে। এরপর তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ২ জুন, লর্ডসে। এরপর নটিংহ্যামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ১০ জুন। আর হেডিংলিতে তৃতীয় টেস্টটি শুরু হবে আগামী ২৩ জুন। 

এনইউ

Link copied