আইপিএল অভিষেকে ব্যর্থ সুপ্তা, সালমার ২ উইকেট

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৪ মে ২০২২, ০৯:৫৫ এএম


আইপিএল অভিষেকে ব্যর্থ সুপ্তা, সালমার ২ উইকেট

ভারতের উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জে শুরুটা ঠিক মন মতো হলো না দুই বাংলাদেশী ক্রিকেটার সালমা খাতুন ও শারমিন আক্তার সুপ্তার। বল হাতে সালমা কিছুটা আলো ছড়ালেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন দুজনই।

উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জে একই দলের হয়ে খেলছেন সালমা এবং সুপ্তা। ট্রেইলব্লেজার্সের হয়ে আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের অফ স্পিনিং অলরাউন্ডার সালমা সুপারনোভাসের বিপক্ষে ৪ ওভারে ৩০ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন, তবে ব্যাট হাতে সাত বল খেললেও রানের খাতা খুলতে পারেননি তিনি। একইভাবে সুপ্তাও চার বল খেলে স্কোরবোর্ডে নিজের নামের পাশে কোনো রান যোগ করতে পারেননি।

ব্যাট হাতে ব্যর্থতার দিনে তাদের দল ট্রেইলব্লেজার্সও হেরে গেছে ৪৯ রানের বড় ব্যবধানে। সোমবার (২৪ মে) পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে সুপারনোভাসের দেওয়া ১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১৪ রানেই গুঁটিয়ে গেছে গতবারের চ্যাম্পিয়ন ট্রেইলব্লেজার্স।

ম্যাচে সুপারনোভাসের ইনিংসে দশম ওভারে সালমা প্রথমবার বল হাতে নেন, একটি চার হজম করে সেই ওভারে ৯ রান দেন তিনি। তার দ্বিতীয় ওভারে ভারতের হারলিন দেওল এলবিডব্লিউ হয়ে ফিরে যান। আর নিজের শেষ ওভারে সুপারনোভাসের অজি অলরাউন্ডার অ্যালানা কিংকেও ফিরিয়েছেন সালমা।

ট্রেইলব্লেজার্সের রান তাড়ায় অষ্টম ওভারে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামেন শারমিন। সুপারনোভাসের লেগ স্পিনার কিংকে বেরিয়ে এসে খেলার চেষ্টা করে বলের লাইন মিস করে বোল্ড হন তিনি। চার বল খেলে রানের খাতা না খুলেই সাজঘরের পথ ধরতে হয় তাকে। আট নম্বরে নেমে সুপ্তার চেয়ে তিন বল বেশি খেলেছেন সালমা, তবে রানের দেখা পাননি তিনিও।

২০২০ সালে সবশেষ আসরেও ট্রেইলব্লেজার্সের হয়ে খেলেছিলেন সালমা। দলের শিরোপা জয়ে তিন ম্যাচে ওভারপ্রতি ৪.৭০ রান দিয়ে সেবার তৃতীয় সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছিলেন তিনি।

এইচএমএ

Link copied