হাসপাতাল থেকে মাঠে ফিরেছেন কুশল মেন্ডিস

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ মে ২০২২, ০২:১৪ পিএম


হাসপাতাল থেকে মাঠে ফিরেছেন কুশল মেন্ডিস

ঢাকা টেস্টের প্রথম দিনে সোমবার ফিল্ডিং করতে গিয়ে আকস্মিক বুকে ব্যথায় মাঠ ছেড়েছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিস। সেখান থেকে তাকে সরাসরি নেওয়া হয় হাসপাতালে। বেশকিছু পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, খাদ্যে বিষক্রিয়া আর পেশীর খিঁচুনিতেই মাঠে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। চিকিৎসা শেষে আজ মঙ্গলবার ম্যাচের দ্বিতীয় দিন ফিল্ডিংয়ে নেমেছেন মেন্ডিস।

শ্রীলঙ্কা দলের সঙ্গে থাকা চিকিৎসক জানান, ‘কুশলকে হাসপাতালে নিয়ে বেশকিছু পরীক্ষা করা হয়। সেখানে পরীক্ষার ফলে খারাপ কিছু ধরা পড়েনি। এখন সম্পূর্ণ সুস্থ আছেন তিনি।’

হাসপাতাল থেকে ফিরে ফিল্ডিংয়ে নেমে স্লিপে দাঁড়িয়ে লিটন দাসের ক্যাচ নিয়েছেন কুশল।

ঘটনাটি ঢাকা টেস্টের প্রথম দিনের মধ্যহ্নভোজের ঠিক আগে। শেষ ওভার (২৩তম) করছিলেন পেসার কাসুন রাজিথা। তার করা প্রথম বল ছেড়ে দেন স্ট্রাইক প্রান্তে থাকা লিটন দাস। উইকেট রক্ষক নিরোশান ডিকভেলা বল গ্লাভস বন্দী করার পর দেন দ্বিতীয় স্লিপে দাঁড়ানো কুশল মেন্ডিসকে। 

বল হাতে নিয়েই অস্বস্তিতে ভুগতে দেখা যায় মেন্ডিসকে। বুকে হাত দিয়ে ব্যথার তীব্রতা বোঝানোর চেষ্টা করেন। পরে দলের ফিজিও এসে তাকে নিয়ে যান মাঠের বাইরে, আনা হয় স্ট্রেচারও। যদিও স্ট্রেচারে না উঠে হেঁটেই ড্রেসিং রুমের দিকে এগোতে থাকেন তিনি। সেখান থেকে তাকে সরাসরি নেওয়া হয় হাসপাতালে।

টিআইএস/এইচএমএ/এটি

Link copied