জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতে ইতিহাস গড়ল নামিবিয়া

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৫ মে ২০২২, ০৫:৫৮ পিএম


জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতে ইতিহাস গড়ল নামিবিয়া

আয়ারল্যান্ড, নেদারল্যান্ডসের মতো দলকে টপকে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলেছিল নামিবিয়া। সেটা যে ‘অঘটন’ ছিল না, সেটার প্রমাণ দলটিকে দিতে হতো বিশ্বকাপের পর। ইতিহাস গড়ে এবার তারই প্রমাণ দিলো গেরহার্ড ইরাসমাসের দল। জিম্বাবুয়ের বিপক্ষে ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে দলটি, পেয়ে গেছে ইতিহাসে প্রথমবারের মতো আইসিসির কোনো পূর্ণ সদস্য দলকে হারানোর স্বাদ।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম চার ম্যাচে দুই দলই জিতেছিল একটি একটি করে ম্যাচ। ফলে বুলাওয়েতে সিরিজের শেষ ম্যাচটা রূপ নিয়েছিল ‘ফাইনালে’। সেই ম্যাচে ৩২ রানের জয় তুলে নিয়েছে নামিবিয়া। ফলে সিরিজটাও জেতা হয়ে গেছে ৩-২ ব্যবধানে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল দলটির। দুই ওপেনার মাইকেল ফন লিঙ্গেন আর ক্রেইগ উইলিয়ামস শুরুর ৩ ওভারেই তুলে ফেলেছিলেন ৩০ রান। তবে মাইকেলের উইকেটের পরই ধীরগতির হয়ে গেল নামিবিয়ার রানের চাকা। এরপর থেকে দলটি উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। তবে এক পাশ আগলে ধরে রেখেছিলেন ক্রেইগ। খেলেন ৩৯ বলে ৪৮ রানের ইনিংস। তাতেই ১২৭ রানের লড়াকু স্কোর গড়ে নামিবিয়া

জিম্বাবুয়ের উদ্বোধনী জুটি জবাবটা দিচ্ছিল ভালোভাবেই। ২৩ রান তুলে ফেলেছিল শুরুতেই। তবে এরপরই পথ হারায় দলটি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে অলআউট হয় ৯৫ রানে। ফলে ৩২ রানের হার সঙ্গী হয় দলটির। নামিবিয়া গড়ে ফেলে ইতিহাস। 

এনইউ/এটি

Link copied