ডোনাল্ডের চোখে ওয়ার্নের মতো সাকিব!

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২২, ০৭:৪০ পিএম


ডোনাল্ডের চোখে ওয়ার্নের মতো সাকিব!

সাকিব আল হাসান থাকলে টিম কম্বিনেশনের কাজটা সহজ হয়ে যায়। যেক্ষেত্রে বাড়তি একজন বোলার বা ব্যাটসম্যান খেলানোর প্রয়োজন পড়ে না। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সাকিব আল হাসানের ভূমিকা- একের মধ্য দুই। তবে টেস্ট সিরিজ আসলেই শুরু হয় বিপত্তি। সহসা পাওয়া যায় না এই বাঁহাতি অলরাউন্ডারকে। দীর্ঘদিন পর আবার টেস্ট খেলতে নেমেছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবের বোলিং পারফরম্যান্সে মুগ্ধ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে সাকিবের প্রশংসায় পঞ্চমুখ ডোনাল্ড। প্রয়াত কিংবদন্তি শেন ওয়ার্নের প্রসঙ্গ টেনে জানালেন, সাকিবের মতো ক্রিকেটার কী শিখানো যায়?

ডোনাল্ড বলেন, ‘সাকিবের মতো ছেলেকে কী শিখানো যায়? এটা আমার প্রশ্ন। শেন ওয়ার্নের মতো, তার অনেক অভিজ্ঞতা, পুরো বিশ্বে ঘুরে বেড়ায়। আমি জানি সে আর রাঙ্গার (স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ) খুবই গাঢ় সম্পর্ক। যখনই তাদের দরকার হয় কথা বলে।’

লঙ্কানদের বিপক্ষে মঙ্গলবার সাকিবের বোলিং ফিগার ছিল ৯-৩-১৯-১, আজ তৃতীয় দিন শেষে ফিগার ২৬-৯-৫৯-৩। যেখানে স্পষ্ট গতকালকের চেয়ে আরও নিয়ন্ত্রিত বাঁহাতি স্পিনার। আজ করা ১৭ ওভারে ৬ মেডেনসহ খরচ করেননি ৪০ রানের বেশি, নিয়েছেন ২ উইকেট। সকালে থিতু হয়ে যাওয়া করুনারত্নের সঙ্গে বিকেলে ফিরিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভাকে। 

করুনারত্নেকে যে বলে বোল্ড করেন, এটির সঙ্গে অনেকেই মিল খুঁজে পেয়েছেন শেন ওয়ার্নের করা একটি ড্রিম ডেলিভারির সঙ্গে। ২০০৬ অ্যাশেজে অ্যান্ড্রু স্ট্রাউসকে এমনই এক ডেলিভারিতে শিকার করেছিলেন ওয়ার্ন।

সাকিবকে প্রশংসা বন্যায় ভাসাতে গিয়ে ডোনাল্ড বলছিলেন, ‘আমি ডাগ আউটে বসে কয়েকজনকে বলছিলাম, এবি ডি ভিলিয়ার্স বলেছিল যে সাকিবের বিপক্ষে খেল কঠিন। আপনি জানেন, সে একজন স্মার্ট অপারেটর। সে খুবই সূক্ষ্মভাবে তার গতি বদলায়, চিপড অ্যাওয়ে, চিপড অ্যাওয়ে। আশা করি কাল যদি সে পাঁচ উইকেট নিতে পারে তাহলে অসাধারণ হবে। এটা দুর্দান্ত তাকে দলে পাওয়া, এই অভিজ্ঞতা বা নেতৃত্ব, এটা অমূল্য।’

টিআইএস

Link copied