হাসিমুখে ঢাকা ছাড়ল শ্রীলঙ্কান দল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ মে ২০২২, ০১:৫১ পিএম


হাসিমুখে ঢাকা ছাড়ল শ্রীলঙ্কান দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচের একটি সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে আসে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। সিরিজের প্রথম টেস্ট চট্টগ্রামে ড্র করার পর ঢাকায় ফিরে শেষ ম্যাচটিতে জয় পায় সফকারীরা। দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে জিতে হাসিমুখে আজ শনিবার বাংলাদেশ ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা করেছে অধিনায়ক দিমুথ করুনারত্নের দল।

লঙ্কানদের বহনকারী লঙ্কান এয়ারলাইন্স স্থানীয় সময় ১২.৫৫মিনিটে ঢাকা ত্যাগ করে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লজিস্টিক সাপোর্টের দায়িত্বে থাকা ওয়াসিম খান।

তীব্র অর্থনৈতিক এবং রাজনৈতিক সংকটে দিশেহারা শ্রীলঙ্কা। নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও পণ্যসামগ্রীর তীব্র ঘাটতির ফলে বেশ বিপাকে পড়েছে দ্বীপ দেশটি। রাজনৈতিক পালাবদল হলেও সংকট মোচন হয়নি। নিজেদের দাবি আদায়ে এখনো রাজপথ ছাড়েনি দেশটির সাধারণ মানুষ। এমন অবস্থায় বাংলাদেশে সিরিজ খেলতে আসা নিয়েই সংশয় ছিল শ্রীলঙ্কা জাতীয় দলের।

সেই শঙ্কা উড়িয়ে ১৮ সদস্যের টেস্ট দল নিয়ে গত ৮ মে বাংলাদেশে আসে তারা। এখানে এসে গত ৯ আর ১০ মে অনুশীলনে করে। এরপর ১১ ও ১২ মে বিকেএসপিতে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলে। সিরিজের প্রথম ম্যাচ খেলে ১৫ মে। চট্টগ্রামে সে ম্যাচটি ড্র‍য়ে শেষ হয়। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হয় ২৩ মে। ঢাকায় এ ম্যাচটি ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে সিরিজ জয় নিশ্চিত করে তারা।

টিআইএস/এটি/এইচএমএ

Link copied