শাহরুখের পর সালমানকেও পেল ক্রিকেট!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৪ জুন ২০২২, ১০:০৪ এএম


শাহরুখের পর সালমানকেও পেল ক্রিকেট!

তিন দশক ধরে বলিউড মাতাচ্ছেন শাহরুখ খান এবং সালমান খান। এবার ক্রিকেট মাঠ মাতাতেও হাজির হচ্ছেন তারা। না, স্বয়ং শাহরুখ আর সালমান নন, বরং তাদের নামের দুজন ক্রিকেটার পেয়ে গেছে ভারতীয় ক্রিকেট।

চেন্নাইয়ে জন্ম নেওয়া ২৭ বছরের শাহরুখ খান তো এখন ভারতীয় ক্রিকেটের পরিচিত মুখ। আইপিএল পাঞ্জাব কিংসের হয়ে খেলেছেন এই ক্রিকেটার। তবে সেই তুলনায় ক্রিকেটের সালমান খান একেবারেই অপরিচিত। ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের হয়ে খেলা সালমানও শাহরুখের পদাঙ্ক অনুসরণ করে একসময় আইপিএলে খেলতে চান।

dhakapost
ক্রিকেটের শাহরুখ -সালমান

ভারতের হয়ে যুব এশিয়া কাপে দুই ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে সালমানের। ২০১৬ এবং ২০১৭ সালে ম্যাচ দুটি খেলেছিলেন। মাত্র ১৭ বছর বয়সে রাজস্থানের হয়ে ২০১৬-১৭ রঞ্জি ট্রফিতে প্রথম শ্রেণীতে অভিষেক হয় এই ক্রিকেটারের। রঞ্জি অভিষেকেই ওড়িশার বিপক্ষে রয়েছে তার ২০৩ বলে ১১০ রানে জ্বলজ্বলে ইনিংস।

ভারতের বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের অধীনে খেলার অভিজ্ঞতা রয়েছে সালমানের। যুব এশিয়া কাপে খেলার সময় দলটির কোচের দায়িত্বে ছিলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে দ্রাবিড়ের অধীনে খেলা অভিজ্ঞতা বর্ণনা করেন সালমান, ‘উনার কাছ থেকে শৃঙ্খলার পাঠ নিয়েছি। আমাকে অনেক উপদেশ দিয়েছেন। যেমন বলেছেন, চার-ছয় অবশ্যই হাঁকাতে হবে, তবে তার সঙ্গে এক-দুই রান নিয়ে স্ট্রাইক বদলের গুরুত্বটাও বুঝিয়েছেন।’ ভারতের কোচ হওয়ার পরও এখনো কোনো খুদে বার্তা পাঠালে দ্রাবিড় সেটার জবাব দেন বলেও জানিয়েছেন এই তরুণ ক্রিকেটার।

সিনেমায় পর্দায় শাহরুখ আর সালমানকে অনেকবার একসঙ্গে দেখার সুযোগ পেয়েছেন ভক্তরা। অদূর ভবিষ্যতে ক্রিকেট মাঠেও ‘তাদের’ একসঙ্গে দেখা যেতে পারে!

এইচএমএ

Link copied