বোলারদের কল্যাণে বাংলাদেশের স্বস্তির সেশন

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৫ জুন ২০২২, ১০:০৩ পিএম


বোলারদের কল্যাণে বাংলাদেশের স্বস্তির সেশন

বোলারদের সুবাদে স্বস্তির সেশন পার করল বাংলাদেশ। যদিও দিনের শুরুতে দুই উইন্ডিজ ওপেনার ভেলকি দেখিয়েছিলেন, তবে বাংলাদেশের বোলারদের লাইন-লেংথ মেনে বোলিং করে যাওয়ার সুফল মিলেছে। আগের দিনের ৬৭ রানের সঙ্গে দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৭০ রান যোগ করতে পেরেছে ওয়েস্ট ইন্ডিজ, উইকেট খুইয়েছে ৪ টি। বাংলাদেশের প্রথম ইনিংসের সংগ্রহের চেয়ে এখনো ৯৭ রানে পিছিয়ে আছে তারা।

ড্যারেন স্যামি স্টেডিয়ামে ৬৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট এবং জন ক্যাম্পবেল দায়িত্বশীল ব্যাটিংয়ে সেই জুটিকে শতরান পর্যন্ত নিয়ে যান। চার বছর পর টেস্টে উদ্বোধনী জুটিতে শতরানের দেখা পায় উইন্ডিজ। টেস্টে তাদের সর্বশেষ চারটি শতরানের উদ্বোধনী জুটির সবকটিই বাংলাদেশের বিপক্ষে।

১০০ রানেই সেই জুটিকে রুখে দিয়ে বাংলাদেশকে দিনের প্রথম সাফল্য এনে দেন এই টেস্ট দিয়ে দলে ফেরা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। তার বলে হুক করতে গিয়ে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের তালুবন্দি হয়ে ফিরে যান ক্যাম্পবেল (৭৯ বলে ৪৫)।

এরপর দ্বিতীয় উইকেটে রেমন রেইফারের সঙ্গে ৩১ রানের জুটি গড়ে তুলেছিলেন ব্রাথওয়েট। তবে ক্যারিয়ারের ২৭তম এবং বাংলাদেশের বিপক্ষে ৫ম অর্ধশতক তুলে নেওয়ার পরপরই মিরাজের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। সাজঘরের পথ ধরার আগে ৭ চারে ১০৭ বলে ৫১ রান করেছিলেন তিনি।

৩৯তম ওভারের প্রথম ও শেষ বলে খালেদ আহমেদ যথাক্রমে রেইফার (৪১ বলে ২২) ও এনক্রুমা বোনারের (৭ বলে ০) স্টাম্প গুঁড়িয়ে দিলে সেশনটি বাংলাদেশের হয়ে যায়।

রেইফার এবং বোনার দুজনই বোল্ড হয়েছেন ইনসাইড এজের মাধ্যমে স্টাম্পে বল টেনে এনে। রেইফারকে অফ স্টাম্পের বাইরের বলে এবং বোনার খাটো লেংথের বলে ধন্দে ফেলে নিজের শিকার বানিয়েছেন খালেদ।

সেন্ট লুসিয়া টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ সবগুলো উইকেট হারিয়ে ২৩৪ রান করতে পেরেছিল। নড়বড়ে অবস্থায় দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষ করা উইন্ডিজ এখনো সেই লক্ষ্যের চেয়ে বেশ খানিকটা দূরে অবস্থান করছে। ক্রিজে রয়েছেন জার্মেইন ব্ল্যাকউড (১৫ বলে ২*) এবং কাইল মায়ার্স (৬ বলে ৪*)।

এইচএমএ

Link copied