বাজে ফর্ম ও ফিটনেসের কাছে হার মানছেন মরগান

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৭ জুন ২০২২, ১১:৪০ এএম


বাজে ফর্ম ও ফিটনেসের কাছে হার মানছেন মরগান

ফর্ম আর ফিটনেস–দুটি জিনিসই খুব ভোগাচ্ছে স্বল্পদৈর্ঘ্যের ক্রিকেটে ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগানকে। বাজে ফর্ম আর ভঙ্গুর ফিটনেসের বলি হয়ে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন তিনি। বিশেষ এক প্রতিবেদনে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান জানিয়েছে, এই সপ্তাহেই আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।

নেদারল্যান্ডসের বিপক্ষে যেখানে ইংলিশ ব্যাটসম্যানরা উড়ছিলেন সেখানে প্রথম দুই ম্যাচ খেলে রানের খাতাই খোলা হয়নি মরগানের। গ্রোয়েনের চোট নিয়ে সিরিজের তৃতীয় ওয়ানডেতে খেলতেই পারেননি। গার্ডিয়ান নিজেদের বিভিন্ন সূত্রের মাধ্যমে জানতে পেরেছে যে, অবসরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দ্বারপ্রান্তে রয়েছেন ইংল্যান্ডকে ইতিহাসের প্রথম ওয়ানডে বিশ্বকাপ জেতানো অধিনায়ক মরগান।

অধিনায়ক হিসেবে মরগানের স্থলাভিষিক্ত হতে পারেন বর্তমান সহ-অধিনায়ক জস বাটলার। ২০১৫ সাল থেকে সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের সহ-অধিনায়কের দায়িত্বে রয়েছেন তিনি, এখন পর্যন্ত ১৩ ম্যাচে ইংল্যান্ডের নেতৃত্বও দিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের আগে স্কাই স্পোর্টসের সঙ্গে এক সাক্ষাৎকারে মরগান বলেছিলেন, ‘যখন আমার মনে হবে যে আমি সেরাটা দিতে পারছি না, দলে অবদান রাখতে পারছি না, তখনই আমি (ক্যারিয়ার) শেষ করব।’

২০০৯ সালে আয়ারল্যান্ড থেকে জাতীয়তা বদলে ইংল্যান্ডের হয়ে খেলা শুরু করেছিলেন মরগান। পরবর্তীতে সাদা বলের দুই ফরম্যাটেই দেশটির অধিনায়কত্ব করেছেন তিনি। যদি সত্যিই এই সপ্তাহে অবসরের ঘোষণা দেন মরগান, তাহলে ২২৫ ওয়ানডেতে ১৩ শতকে প্রায় ৭ হাজার রান এবং ১১৫ টি-টোয়েন্টি ম্যাচে প্রায় আড়াই হাজার রান করে ক্রিকেটকে বিদায় জানাবেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

আগামী জুলাইতে ভারতের বিপক্ষে তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলা রকথা রয়েছে ইংল্যান্ডের। সেই সিরিজের আগেই মরগানের অবসরের ঘোষণা আসতে পারে।

এইচএমএ/এটি

Link copied