মুমিনুলকে ফর্মে ফেরাতে আবার উইন্ডিজ পাঠাবে বাংলাদেশ!

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন ২০২২, ০৯:৫০ এএম


মুমিনুলকে ফর্মে ফেরাতে আবার উইন্ডিজ পাঠাবে বাংলাদেশ!

এখনো বাংলাদেশ টেস্ট ক্রিকেটারের তালিকা করলে সবার আগে বসবে মুমিনুল হকের নাম। দেশের পক্ষে সর্বোচ্চ ১১টি টেস্ট সেঞ্চুরির মালিকের পক্ষেই পরিসংখ্যান সাফাই দিচ্ছে। আবার এই পরিসংখ্যাই জানাচ্ছে সম্প্রতিক সময় কতটা বাজে কাটাচ্ছেন এই বাঁহাতি।

ধারাবাহিক অফ ফর্মের কারণে শুরুতে অধিনায়কত্ব ছাড়তে হলো মুমিনুলকে। জাতীয় দলের সঙ্গে উইন্ডিজে গিয়েও হাসাতে পারেননি নিজের ব্যাট। ফল হিসেবে একাদশ থেকেই বাদ পড়ে গেলেন তিনি। ছন্দে থাকা মুমিনুল কতটা কার্যকরী তা ভালোই জানা ক্রিকেট বোর্ডের। এজন্য তাকে ফর্মে ফেরাতে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে আসন্ন উইন্ডিজ সফরে পাঠানোর ভাবনা বিসিবির।

সভাপতি নাজমুল হাসান পাপন বলছিলেন, ‘অবশ্যই, আমাদের চিন্তা তো থাকবেই (উইন্ডিজে ‘এ’ দলের সফরে)। আমার বলাটা কঠিন কারণ এখনো নির্বাচক, ম্যানেজমেন্ট, কোচদের সাথে কথা বলিনি। তবে আমার স্বাভাবিকভাবেই মনে হয় এটা তো ওর জন্য ভালো সুযোগ হতেই পারে।’

টেস্টে সর্বশেষ ৯ ইনংসে দুই অঙ্ক ছোঁয়া হয়নি মুমিনুলের। অধিনায়কত্ব ছেড়ে উইন্ডিজ সফরে অ্যান্টিগা টেস্টে দুই ইনিংসে করেন ০ ও ৪ রান। আর এতেই বাদ পড়লেন সেন্ট লুসিয়া টেস্ট থেকে। তার ব্যাটে রান দেখার অপেক্ষায় আছে বোর্ড।

পাপন বলছিলেন, ‘কয়েকজন খুবই ভালো খেলোয়াড় কিন্তু এখন ফর্মে নেই। যেমন মুমিনুল। আমি নিশ্চিত, ও ফর্মে ফিরবে। মুমিনুল এতগুলো টেস্ট সেঞ্চুরি করল, এত ভালো একজন ক্রিকেটার যাকে আমরা টেস্ট স্পেশালিষ্ট বলে দিলাম। সে টেস্টের অধিনায়কও হলো। হঠাৎ করে প্রায় এক বছর ধরে বা ১০ ম্যাচ ধরে রান পাচ্ছে না। সে ঘরোয়া ক্রিকেট খেললে অবশ্যই ফর্মে ফিরবে। শুধু আত্মবিশ্বাসের ব্যাপার।’

টিআইএস/এনইউ

Link copied