এজবাস্টন টেস্টে ভারতের নেতৃত্ব দেবেন বুমরাহ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

৩০ জুন ২০২২, ০৭:০৪ পিএম


এজবাস্টন টেস্টে ভারতের নেতৃত্ব দেবেন বুমরাহ

করোনায় আক্রান্ত হয়ে এজবাস্টন টেস্ট থেকে ছিটকে গেছেন ভারতের নিয়মিত টেস্ট অধিনায়ক রোহিত শর্মা। ইংল্যান্ডের বিপক্ষে। ভারতের চলমান ইংল্যান্ড সফরের একমাত্র টেস্টে তাই ভারতের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে পেসার জশপ্রীত বুমরার হাতে।

গত সপ্তাহে কাউন্টি ক্লাব লেস্টারশায়ারের বিপক্ষে একটি চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারত। সেখানেই করোনায় আক্রান্ত হওয়ার খবর পান রোহিত। ম্যাচ চলাকালেই তাকে নিয়ে যাওয়া হয় কোয়ারেন্টাইনে। সেই থেকে এখনো করোনার সঙ্গে লড়ছেন তিনি।

গত ২৫ জুন করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে আছেন আইসোলেশনে, এরপর থেকে সব আরটিপিসিআর পরীক্ষায় পজিটিভ এসেছে তার ফলাফল। যে কারণে লেস্টার থেকে বার্মিংহামেও আসা হয়নি রোহিতের। আলাদাভাবে ওয়ারউইকশায়ার শহরে গিয়েছেন তিনি, সেখানেও তিনি গতকাল বুধবার করোনাক্রান্তই রয়ে গিয়েছেন, যার ফলে অধিনায়ক ও ব্যাটসম্যান হিসেবে তার বদলে খেলবেন কে, তা নিয়ে ভাবনায় আছে টিম ম্যানেজমেন্ট।

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের পর এই প্রথম কোনো পেসার পেলেন ভারতীয় দলের অধিনায়কের গুরুদায়িত্ব। অধিনায়ক হিসেবে রোহিতের বদলি হিসেবে রবিচন্দ্রন অশ্বিন আর ঋষভ পান্তের কথাও উঠে এসেছিল। অশ্বিনও রোহিতের মতো এই টেস্টে আছেন অনিশ্চয়তায়। আর পান্তের অধিনায়কত্বের সাম্প্রতিক রেকর্ড ভালো নয়, সে কারণে বুমরাহ-ই শেষ পর্যন্ত পেলেন অধিনায়কত্ব।

গেল বছর অসমাপ্ত রেখে আসা সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে আগামীকাল ১ জুলাই। এরপর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ভারত।

এইচএমএ

Link copied