গল টেস্ট

‘সরকারবিরোধী’ দর্শকদের তাড়িয়ে দিল লঙ্কান সেনারা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

৩০ জুন ২০২২, ০৯:৫২ পিএম


‘সরকারবিরোধী’ দর্শকদের তাড়িয়ে দিল লঙ্কান সেনারা

টানা অর্থনৈতিক সংকটের কারণে রাজনৈতিকভাবেও টালমাটাল অবস্থায় রয়েছে শ্রীলঙ্কা। সেই রাজনৈতিক অস্থিরতার কিছুটা আঁচ পাওয়া গেল গল টেস্টেও। গল স্টেডিয়ামের পাশ ঘেঁষে থাকা গল দুর্গে খেলা দেখতে আসা কিছু দর্শক হাতে ‘সরকারবিরোধী’ প্ল্যাকার্ড নিয়ে এসেছিল। দেশটির সেনা এবং পুলিশ সদস্যরা সেই দর্শকদের দুর্গ থেকে খেদিয়ে দিয়েছেন।

ক্রিকেট বিষয়ক পোর্টাল ক্রিকইনফো জানিয়েছে, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) সিরিজের সম্প্রচারকদের নির্দেশ দিয়েছিল, যাতে সেই দর্শকদের টিভিতে দেখানো না হয়। যদিও শ্রীলঙ্কার আইনজীবীদের সংগঠন বার কাউন্সিল অব শ্রীলঙ্কা জানিয়েছে, দর্শকদের এভাবে খেলা দেখার সুযোগ থেকে বঞ্চিত করা আইনের পরিপন্থী।

এদিকে গোল টেস্টে ক্যামেরন গ্রিন (৭৭) এবং উসম্যান খাজার (৭১) ব্যাটে ভর করে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের ২১২ রান টপকে গেছে সফরকারী অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে অজিদের সংগ্রহ ৮ উইকেটে ৩১৩ রান, লিড ১০১।

নিজেদের ইনিংসে মাত্র ২১২ রানে অলআউট হওয়ার পর বল হাতে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিল শ্রীলঙ্কা। ১০০ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়েছিল অজিদের। তবে গ্রিন এবং অ্যালেক্স ক্যারির (৪৫) দায়িত্বশীল ব্যাটিংয়ে স্বাগতিকদের সংগ্রহ ছাড়িয়ে গিয়ে এখন বড় লিডে চোখ অস্ট্রেলিয়ার।

চলমান সফরে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে স্বাগতিকদের ধরাশায়ী করেছে অস্ট্রেলিয়া। তবে ৩-২ ব্যবধানে হেরে গেছে ওয়ানডে সিরিজ।

এইচএমএ

Link copied