শনিবার উইন্ডিজ থেকে দেশে ফিরছেন তিন ক্রিকেটার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০১ জুলাই ২০২২, ০৯:৫৬ পিএম


শনিবার উইন্ডিজ থেকে দেশে ফিরছেন তিন ক্রিকেটার

টেস্টের পর এবার টি-টোয়েন্টি সিরিজ শুরুর অপেক্ষা। দুই ম্যাচ টেস্ট সিরিজ ০-২ ব্যবধানে হেরে এবার কুড়ি ওভারের ফরম্যাটে মাঠে নামবে বাংলাদেশ দল। আগামী শনিবার (২ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টায় প্রথম ম্যাচে উইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা। একই দিন ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে দেশে ফিরে আসবেন টেস্ট দলের ৩ ক্রিকেটার।

টেস্ট সিরিজ শেষ হওয়ার পর দুই দিন বিশ্রাম করে ঢাকার বিমান ধরেছেন শুধুমাত্র লাল বলের স্কোয়াডে ডাক পাওয়া তিন ক্রিকেটার। তারা হলেন- ওপেনার মাহমুদুল হাসান জয় আর দুই পেসার খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজা। সব ঠিক থাকলে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে বাংলাদেশ সময় বিকেল ৫টায় ঢাকায় নামবেন তারা।

তাদের সঙ্গে মুমিনুল হক দেশে ফেরার কথা থাকলেও আপাতত তিনি আসছেন না। ব্যক্তিগত কাজে সেন্ট লুসিয়া থেকে বাঁহাতি ব্যাটসম্যানের গন্তব্য হয়েছে ইংল্যান্ড।

খালেদ, জয়, রাজাদের সঙ্গে শুরুতে দেশে ফেরার কথা ছিল টেস্ট দলের আরো দুই সদস্য তাইজুল ইসলাম আর এবাদত হোসেনের। তবে সফর শেষ করেই আসবেন তারা। কারণ, অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন চোটে পড়ে সফর থেকে ছিটকে পড়ায় তার বিকল্প হিসেবে দলের সঙ্গে রাখা হয়েছে এবাদতকে। তাইজুল সুযোগ পেয়েছেন সাকিব আল হাসানের জায়গায়। ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিচ্ছেন সাকিব।

দুই টেস্টের পর এবার টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

টিআইএস/এনইউ

Link copied