তাসকিন-মিরাজরা উইন্ডিজ সফর শেষে ফিরলেন দেশে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২০ জুলাই ২০২২, ০৬:২১ পিএম


তাসকিন-মিরাজরা উইন্ডিজ সফর শেষে ফিরলেন দেশে

উইন্ডিজ সফর শেষ করে দুই ধাপে দেশে ফেরার সূচি ছিল বাংলাদেশ ওয়ানডে দলের। আজ ২০ জুলাই বিকেল সাড়ে ৫টায় প্রথম বহর ঢাকায় এসে পৌঁছেছে। আগামীকাল বৃহস্পতিবার একই সময় ঢাকায় পা রাখার কথা দ্বিতীয় বহরের। তবে এখনই দলের সঙ্গী হচ্ছেন না অধিনায়ক তামিম ইকবাল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) লজিস্টিক সাপোর্টের দায়িত্বে থাকা ওয়াসিম খান জানিয়েছেন, আজ ফিরেছেন সর্বমোট ৬ জন। যেখানে ২ জন ক্রিকেটার ও বাকি ৪ জন টিম ম্যানেজমেন্ট আর সাপোর্ট স্টাফের সদস্য।

ক্রিকেটার দুইজন হলেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সঙ্গে টিম ম্যানেজার নাফিস ইকবাল, ফিল্ডিং কোচ শন ম্যাকডরমটসহ আরো দুইজন একই বিমানে ঢাকায় আসেন।

চার বছর পর পূর্ণাঙ্গ সফর শেষে এবার দেশে ফেরার পালা বাংলাদেশ দলের ক্রিকেটারদের। তবে টিকিট সংক্রান্ত জটিলতা থাকায় সবাই একসঙ্গে ফিরতে পারছেন না। জানা গেছে, বিদেশি কোচিং স্টাফের সদস্যরা সেখান থেকে সরাসরি নিজ নিজ দেশে ছুটিতে যাবেন। হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকা থেকে সরাসরি জিম্বাবুয়েতে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন। সিডন্স যাবেন অস্ট্রেলিয়ায়।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে গিয়ে এবার সফরের শুরুটা ভালো হয়নি বাংলাদেশ দলের। দুই ম্যাচের টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর হার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও। তবে ওয়ানডে ফরম্যাটে ফিরে নিজেদের আধিপত্য আরো একবার জানান দেয় টাইগাররা। এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের পর তৃতীয় ও শেষ ম্যাচেও জয় সফরকারীদের। এতে স্বাগতিকদের ধবলধোলাইয়ের স্বাদ দেয়।

সফর শেষে টিকিট সংক্রান্ত জটিলতায় সবাই একসঙ্গে আসছেন না। দলের সঙ্গী হয়ে এখনই ফিরছেন না ওয়ানডে দলের অধিনায়ক তামিম। তিনি ছুটি কাটাতে কয়েকদিন ইংল্যান্ডে অবস্থান করবেন। এজন্য তার গন্তব্য হবে সেখানেই।

যদিও দেশে ফিরে বিশ্রামের খুব বেশি সুযোগ নেই ক্রিকেটারদের সামনে। আগামী ২৬ জুলাই ধরতে হবে জিম্বাবুয়ের বিমান। সেখানে ৩টি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। কুড়ি ওভারের ফরম্যাট দিয়ে সফর শুরু হবে। যেখানে প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ৩০ আগামী জুলাই।

টিআইএস/এটি

Link copied