Dhaka Post

ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১

আজকের সর্বশেষ

বেতন নিয়ে অসন্তোষ, তিনদিনেই চাকরি ছাড়লেন ভাস

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৩:০২

বেতন নিয়ে অসন্তোষ, তিনদিনেই চাকরি ছাড়লেন ভাস

তিনদিনেই শ্রীলঙ্কা দলের পেস বোলিং কোচের চাকরি ছাড়লেন চামিন্দা ভাস।

শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার চামিন্দা ভাস। তাকে দেশটির জাতীয় দলের পেস বোলিং বিভাগের দায়িত্ব দিয়ে কোচের চেয়ারে বসানো হয়েছিল। তবে দায়িত্ব নেওয়ার তিন দিনের মাথায় পদত্যাগ করলেন ভাস। এদিকে শ্রীলঙ্কা দলের টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে লাসিথ মালিঙ্গাকে। নতুন অধিনায়ক হিসেবে দাসুন শানাকার নাম ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

২০১৯ সালে শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব পান ডেভিড সাকের। এতোদিন শ্রীলঙ্কা দলের ক্রিকেটারদের নিয়ে কাজ চালিয়ে গেছেন তিনি। তবে হুট করে পদত্যাগ করেন সাকের। মূলত পারিবারিক কারণে শ্রীলঙ্কা দলের বোলিং কোচের দায়িত্ব ছাড়েন তিনি। সাকেরের ছেড়ে যাওয়া দায়িত্ব দেওয়া হয় চামিন্দা ভাসকে। তবে নতুন দায়িত্ব বুঝে পাওয়ার ৩ দিন পরই পদত্যাগ করলেন তিনি।

বেতন নিয়ে অসন্তোষের কারণে বোলিং কোচের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন ভাস। তার এই সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি লঙ্কান ক্রিকেট বোর্ড। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘অত্যন্ত দুঃখজনক। ভাসের হঠাৎ নেওয়া এই দায়িত্বজ্ঞানহীন সিদ্ধান্তে আমরা হতবাক। ব্যক্তিগত অর্থনৈতিক লাভের কথা মাথায় রেখে ক্যারিবিয়ান সফরের আগে তার এমন সিদ্ধান্ত আমাদের বিপদে ফেলল।’

এদিকে আগামী মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা দল। ম্যাচ তিনটি হবে যথাক্রমে আগামী ৪, ৬ ও ৮ মার্চ। এই সিরিজের জন্য দলের নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গাকে সরিয়ে নতুন অধিনায়ক বেছে নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে নেতৃত্ব দেবেন পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকা।

শানাকা অবশ্য আগেও জাতীয় দলের নেতৃত্ব দিয়েছেন। ২০১৯ সালে তার নেতৃত্বেই পাকিস্তানে গিয়ে ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে আসে শ্রীলঙ্কা। শানাকা অধিনায়কত্ব করেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ অর্থাৎ বিপিএলেও। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দায়িত্ব সামলেছেন তিনি। এছাড়া সম্প্রতি লঙ্কান প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে ডাম্বুলা ভাইকিংয়ের অধিনায়ক ছিলেন শানাকা।

টিআইএস/এটি

Link copied