বেটিং প্রতিষ্ঠানে চুক্তি করে বিসিবির নোটিশ পাচ্ছেন সাকিব

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৪ আগস্ট ২০২২, ০৭:০২ পিএম


বেটিং প্রতিষ্ঠানে চুক্তি করে বিসিবির নোটিশ পাচ্ছেন সাকিব

ক্রিকেটসহ সবধরনের খেলার সংবাদ প্রকাশ করে ‘বেটউইনার নিউজ ডটকম'। ক্রীড়াভিত্তিক এই নিউজ সাইটের শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, বেটউইনার নিউজ ‘বেটউইনার ডট কমে’র অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ উপলক্ষে ফ্রাঞ্চাইজি চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, সেখানে স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত কোনো প্রতিষ্ঠান ফ্রাঞ্চাইজির মালিকানা পাবে না। 

প্রশ্ন উঠেছে বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েও সাকিব এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেন কী করে? 

আরও পড়ুন>> সাকিবসহ টি-টোয়েন্টি অধিনায়কের তালিকায় চারজন

এ নিয়ে আজ বৃহস্পতিবার বিসিবির পরিচালনা পর্ষদের সভায় বিস্তর আলোচনা হয়েছে। সভা শেষে পাপন জানালেন, অনুমতি না নিয়ে এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করায় সাকিবকে নোটিশ পাঠানো হবে।

পাপন বলছিলেন, ‘আমাদের কাছ থেকে অনুমতি নেওয়ার প্রশ্নই উঠে না। কারণ আমরা তো অনুমতি দেবোই না। তার মানে আমাদের কাছে অনুমতি চায়নি। এরপর জানতে হবে আসলেই চুক্তিটা হয়েছে কিনা। আজকের মিটিংয়ে এটা উঠেছে, এটা কোন ভাবেই সম্ভব না। আমি বলেছি এমন চুক্তি হয়েছে কিনা তা সাকিবের কাছে জানতে চাওয়া হবে। নোটিশ দেয়া হবে জানতে চেয়ে।’ 

আরও পড়ুন>> সাকিব-মুস্তাফিজরা বিপিএলের সময় খেলতে পারবেন না বিদেশি লিগ

সঙ্গে যোগ করেন পাপন, ‘এটা তো বোর্ড অ্যালাও করবে না। রেটিংয়ের সঙ্গে কোনরকম লিঙ্কেজ থাকলে বোর্ড অ্যালাও করবে না। আবার বলেছে বেটিং সংক্রান্ত নাও হতে পারে। তখন তো আমি কোন সিদ্ধান্ত নিতে পারি না।’

টিআইএস/এটি/এনইউ

Link copied