উইন্ডিজে বড় বিপদ বাংলাদেশের, আশা দেখাচ্ছেন মিঠুন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ আগস্ট ২০২২, ১২:০৯ পিএম


উইন্ডিজে বড় বিপদ বাংলাদেশের, আশা দেখাচ্ছেন মিঠুন

দুটি চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচ খেলতে বর্তমানে উইন্ডিজ সফর করছে বাংলাদেশ ‘এ’ দল। যেখানে বৃহস্পতিবার প্রথম চারদিনের ম্যাচে মাঠে নেমে আগে ব্যাট করে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সফরকারীরা। অল্প রানে ৬ উইকেট হারানোর পর অধিনায়ক মোহাম্মদ মিঠুন ও অলরাউন্ডার নাঈম হাসানের ব্যাটে শতরানের গণ্ডি পার করেছে সফরকারীরা। দিন শেষ করেছে ১৩৫ রানে।

টস হেরে প্রথম দিনে ৪৩ ওভার ব্যাটিং করতে পেরেছে বাংলাদেশ ‘এ’ দল। মারকুইনো মিন্ডলে আর জাস্টিন গ্রিভসের পেসেই টালমাটাল বাংলাদেশের ব্যাটিং লাইন। টপ অর্ডার পুরোপুরিভাবে ব্যর্থ, ওপেনার মাহমুদুল হাসান জয় ফিরেছেন শূন্য হাতে। ৪ ব্যাটসম্যান আটকে যায় এক সংখ্যার ঘরেই। 

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের আউটফিল্ড ইস্যুতে খেলা শুরু হয় ৪ ঘন্টা বিলম্বে। পরে ব্যাট করতে নেমে ইনিংসের ৪র্থ ওভারেই বোলারের হাতে ফিরতি ক্যাচ তুলে শূন্য হাতে বিদায় নেন ওপেনার জয়। তিনে নামা সাইফ হাসান জুটি গড়ার চেষ্টা করেন ওপেনার সাদমান ইসলামের সঙ্গে। থিতু হয়েও সাইফ ইনিংস বড় করতে পারেননি। ২০ রানের ইনিংসে থামেন তিনি। 

মারকুইনো মিন্ডলের তৃতীয় শিকার ফজলে মাহমুদ রাব্বি ১ রানে আউট হন। ব্যক্তিগত ১৭ রানে জাস্টিন গ্রিভসের বলে ওপেনার সাদমান ক্যাচ তুলে সাজঘরের পথ ধরেন। জাকির হাসান ৭ ও জাকের আলি অনিক ৩ রানে ফিরে যান। স্কোরবোর্ডে ৯১ রান উঠতেই বাংলাদেশ ‘এ’ দলের উইকেট শেষ ৬টি।

সেখান থেকে দলের হাল ধরেন মিঠুন, সঙ্গে পান নাঈমকে। তাদের ৪৪ রানের জুটিতেই শেষ হয় দিনের খেলা। মোহাম্মদ মিঠুন অপরাজিত আছেন ৪২ রানে, আর নাঈম হাসান করেছেন ২৪ রান।

টিআইএস/এনইউ

Link copied