শুরুর ধাক্কা সামলে কাইয়ার ফিফটিতে ঘুরে দাঁড়াচ্ছে জিম্বাবুয়ে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৫ আগস্ট ২০২২, ০৭:২৯ পিএম


শুরুর ধাক্কা সামলে কাইয়ার ফিফটিতে ঘুরে দাঁড়াচ্ছে জিম্বাবুয়ে

শুরুর ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে জিম্বাবুয়ে। বাংলাদেশের বিশাল সংগ্রহ টপকাতে গিয়ে প্রথম দুই ওভারে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। তাদের টেনে তোলার চেষ্টা করছেন অর্ধশতকের দেখা পাওয়া ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজা।

৩০৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই হোঁচট খায় জিম্বাবুয়ে। মাত্র ২ রান করেই মুস্তাফিজুর রহমানের বলে বোল্ড হয়ে ফিরে যান স্বাগতিক অধিনায়ক রেজিস চাকাভা। আউটসাইড অফের বলকে স্টাম্পে টেনে এনে উইকেট খোয়ান তিনি।

আরও পড়ুন >> প্রথম বাংলাদেশি হিসেবে তামিমের ৮ হাজার

পরের ওভারেই শরিফুল ইসলামের বল উড়িয়ে মারতে গিয়ে কাভারে মোসাদ্দেক হোসেন সৈকতের তালুবন্দি হয়ে ফেরেন ওপর ওপেনার তারিসাই মুসাকান্দাও (৪)। বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে মাত্র ৬ রানে ২ উইকেট হারিয়ে বেশ বিপদেই পড়েছিল জিম্বাবুয়ে। তৃতীয় উইকেটে ইনোসেন্ট কাইয়া এবং ওয়েসলি মাধেভেরে কিছুটা হাল ধরার চেষ্টা করেন। এই দুজনের ৬৮ বলে ৫৬ রানের জুটি ভাঙে রান আউটে। স্বচ্ছন্দে এক রান নেওয়ার পর ফিল্ডিংয়ে তালগোলের সুযোগে দ্বিতীয় রান নিতে গিয়ে ঘটে বিপত্তি। ২৭ বল থেকে ১৯ রান করে রান আউটের শিকার হন মাধেভেরে।

এরপর ক্রিজে এসে কাইয়াকে যোগ্য সঙ্গ দিচ্ছেন জিম্বাবুয়ের টি-টোয়েন্টি সিরিজ জয়ের নায়ক সিকান্দার রাজা। চতুর্থ উইকেটে এই দুজনের অবিচ্ছিন্ন জুটি থেকে এখন পর্যন্ত এসেছে ৭২ রান।

আরও পড়ুন >> চোট নিয়ে স্ট্রেচারে মাঠ ছাড়লেন লিটন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৪ রান করেছে জিম্বাবুয়ে। ৫৯* রান নিয়ে এখন ক্রিজে রয়েছেন কাইয়া, সিকান্দার রাজার রান ৪৩*। জয়ের জন্য এখনো তাদের প্রয়োজন ১৭০ রান।
 
এইচএমএ

Link copied