বাবরের রাজসিক সেঞ্চুরিতে দাপুটে জয় পাকিস্তানের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৪ এএম


বাবরের রাজসিক সেঞ্চুরিতে দাপুটে জয় পাকিস্তানের

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে পাকিস্তান। ৭ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে করাচিতে বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরিতে দাপুটে জয় পেয়েছে স্বাগতিকরা।

ইংল্যান্ডের দেওয়া ২০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩ বল হাতে রেখে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে পাকিস্তান। এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৯ রান তোলে ইংলিশরা।

লক্ষ্য তাড়া করতে নেমে রানের সঙ্গে পাল্লা দিয়ে ছুটতে থাকেন বাবর ও রিজওয়ান। প্রথম ৬ ওভারে তুলে নেন ৫৯ রান। যেখানে বেশি আগ্রাসী ছিলেন রিজওয়ানই। ৩০ বলে নিজের ফিফটি তুলে নেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ১২ ওভারের মধ্যে দলীয় শতরান পায় পাকিস্তান।

পাকিস্তানের অধিনায়ক বাবর অবশ্য শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন। ৩৯ বলে নিজের ফিফটি পূরণ করেন তিনি। তবে এরপরই আগ্রাসী ব্যাটিং শুরু করেন বাবর। পরবর্তী ফিফটি করেন মাত্র ২৩ বলে। ৬২ বলে ৯ চার ও ৫ ছয়ে শতক পূর্ণ করেন বাবর। শেষ পর্যন্ত ৬৬ বলে ১১ চার ও ৫ ছয়ে ১১০ রানে অপরাজিত থেকে দল জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক। অন্য প্রান্তে রিজওয়ান ৫১ বলে ৫ চার ও ৪ ছয়ে ৮৮ রানে অপরাজিত থাকেন।

এর আগে, ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে ইংল্যান্ড। পাওয়ার প্লের পাঁচ ওভারেই তোলে ৪২ রান। ষষ্ঠ ওভারে প্রথম দুই বলে দাহানির জোড়া শিকারে পরিণত হন এলেক্স হেলস ও ডেভিড মালান। এলেক্স হেলস ২১ বলে ২৬ করলেও, মালান ফিরেন প্রথম বলেই, কোনো রান না করেই। ১০ ওভারে স্কোরবোর্ডে ৮০ রান যোগ করেন ইংলিশরা।

১২তম ওভারে হারিস রউফের শিকার হয়ে ২৭ বলে ৩০ রান করে সাজঘরে ফিরেন ফিলিপ সল্ট। ২২ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলা বেন ডাকেট নাওয়াজের শিকার হয়ে ফিরেন পরের ওভারেই।  ২৩ বলে ৪টি করে চার-ছক্কায় অধিনায়ক মঈন আলি খেলেন ৫৫ রানের হার না মানা ইনিংস। অধিনায়কের এমন ব্যাটিংয়ে ১৯৯ রানের সংগ্রহ পায় সফরকারীরা। মাঝে ১৯ বলে ৩১ রান করে হ্যারি ব্রক।

পাকিস্তানের পক্ষে শাহনেওয়াজ দাহানি ও হারিস রউফ নেন ২টি করে উইকেট, আর মোহাম্মদ নাওয়াজ নেন একটি উইকেট।

ওএফ

Link copied