আইসিসির সেরার দৌড়ে বাংলাদেশের জ্যোতি

Dhaka Post Desk

ক্রীড়া প্রতিবেদক

০৫ অক্টোবর ২০২২, ০৫:২৭ পিএম


আইসিসির সেরার দৌড়ে বাংলাদেশের জ্যোতি

গত সেপ্টেম্বর মাসে বিশ্বকাপ বাছাইয়ে ব্যাট হাতে দুর্দান্ত খেলার পুরস্কার পেলেন তিনি। আইসিসির নারী বিভাগের সেরা তিন ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশি অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তার সঙ্গে নারী বিভাগের তালিকায় নাম রয়েছে ভারতীয় দুই ব্যাটার হারমানপ্রীত কর ও স্মৃতি মান্দানার।

২০২১ সালের নভেম্বরে মাসসেরার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন বাংলাদেশের নাহিদা আক্তার। এই তালিকায় ফের আরেক বাংলাদেশি নারী ক্রিকেটার।

সেপ্টেম্বর মাসের সেরাদের সংক্ষিপ্ত তালিকায় নিগার সুলতানা জ্যোতির জায়গা পাওয়ার পর আইসিসি জানিয়েছে, ‘নিগারের নেতৃত্বে বিশ্বকাপের বাছাই পর্বের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী দল। অধিনায়কত্বের সঙ্গে ব্যাট হাতেও নিগার টেনেছেন দলকে। হয়েছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। নকআউট পর্বে ব্যাট হাতে জ্বলে না ওঠলেও তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে পাঁচ ম্যাচে ১৮০ রান করেছেন; ৪৫ গড় এবং ১০৫.২৬ স্ট্রাইক-রেটে।’

একইসঙ্গে ২০২২ সালের গেল সেপ্টেম্বর মাসের পুরুষ ক্রিকেটারদের মনোনীতদেরও তালিকা প্রকাশ করেছে আইসিসি। যেখানে পুরুষ বিভাগের মনোনয়ন পেয়েছেন পাকিস্তানি উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিন ও ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল।

এসএইচ/এটি

Link copied