নিউজিল্যান্ডে ত্রিদেশীয় ক্রিকেটে ‘বাংলাওয়াশ’

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৫ অক্টোবর ২০২২, ০৬:৩৩ পিএম


নিউজিল্যান্ডে ত্রিদেশীয় ক্রিকেটে ‘বাংলাওয়াশ’

সরগরম হয়ে উঠেছে বাংলাদেশ ক্রিকেটাঙ্গন। দেশে চলছে নারীদের এশিয়া কাপ। দেশের বাইরে ৭ অক্টোবরই মিশন শুরু সাকিব আল হাসানদের। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ। যেখানে টাইগারদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড ও পাকিস্তান। 

আগামী ৭ থেকে ১৪ অক্টোবর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ত্রিদেশীয় সিরিজ। যার অফিসিয়াল নাম- ‘বাংলাওয়াশ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ’। রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে এই সিরিজের লগো উন্মোচিত হলো বুধবার। 

সিরিজের টাইটেল স্পন্সর ডিটারজেন্ট ব্র্যান্ড ‘বাংলাওয়াশ’ মাদার কোম্পানি এএনএইচ এন্টারপ্রাইজ লিমিটেড এই খবরটি জানাতে আয়োজন করে সংবাদ সম্মেলনের। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে- এবারই প্রথম কোনো আন্তর্জাতিক সিরিজে যুক্ত হতে যাচ্ছে বাংলা হরফে লেখা সিরিজ টাইটেল লগো। 

লগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার, কিংবদন্তি ক্রিকেটার রকিবুল হাসান, শিক্ষাবিদ প্রফেসর ড. মুহাম্মদ আব্দুল মঈন, প্রফেসর মোহাম্মদ এ মোমেন, কণ্ঠশিল্পী পান্থ কানাই, সংগীত পরিচালক রিপন খানসহ অনেকে।

লগো উন্মোচন অনুষ্ঠান শুরু হয় সমবেতভাবে জাতীয় সংগীত গেয়ে এবং পুরো আয়োজন ছিল ‘বাংলা’কে উপজীব্য করে। এএনএইচ গ্রুপের বিক্রয় ও বিপণন বিভাগের পরিচালক মাহবুবুল কবীর মুরাদ তাঁর বক্তব্যে ‘বাংলা’কে উপজীব্য করে সাজানো এই আয়োজনের প্রসঙ্গে বলেন, আমাদের সবার জন্য অত্যন্ত আনন্দের এবং গৌরবের বিষয় হলো এই প্রথম কোনো আন্তর্জাতিক সিরিজের-এর টাইটেলে ‘বাংলাওয়াশ’ শব্দ দুটি বাংলা হরফেই লেখা থাকছে। এটি আমাদের এক অনন্য অর্জন। বাংলাদেশ ক্রিকেট দল জিতলে তো আমরা জিতলামই, পাকিস্তান বা নিউজিল্যান্ড জিতলেও বিজয়ীদের ‘বাংলা’ শব্দটি ট্রফির সাথেই বাংলা ভাষাতেই নিজ দেশে নিয়ে যেতে হবে। 

এএনএইচ এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাদ্দেছ হানিফ বলেন, আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ক্রিকেটের মতো জনপ্রিয় পরিসরে ‘বাংলা’ ভাষাকে তুলে ধরতে পেরে আমরা ভীষণ আনন্দিত ও গর্বিত। 

Link copied