শ্রীলঙ্কায় তিনদিনের কোয়ারেন্টাইন বাংলাদেশ দলের

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ ২০২১, ১৮:৩৯

শ্রীলঙ্কায় তিনদিনের কোয়ারেন্টাইন বাংলাদেশ দলের

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন

করোনা সংক্রমণের পর শ্রীলঙ্কা সিরিজ দিয়ে মাঠে ফেরার কথা ছিল বাংলাদেশ দলের। তবে কোয়ারেন্টাইন ইস্যুতে সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কড়া নিয়মের কারণে শেষ পর্যন্ত লঙ্কা সফর করেনি টাইগাররা। দু-দফায় স্থগিত হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের এই সিরিজ আবার আলোর মুখ দেখতে চলেছে। ২ ম্যাচের সিরিজ খেলতে আগামী এপ্রিল মাসে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের। এবার শ্রীলঙ্কায় গিয়ে মাত্র তিন দিনের রুম কোয়ারেন্টাইন করতে হবে সফরকারীদের।

কোভিড-১৯ এর জেরে ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশে সকল ধরণের প্রতিযোগিতামূলক ক্রিকেট বন্ধ হয়ে যায়। কথা ছিল সে বছরের অক্টোবর মাসে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে আবার বাইশ গজে প্রত্যাবর্তন হবে টাইগারদের। তবে কোয়ারেন্টাইন ইস্যু শিথিল না করায় শ্রীলঙ্কা সফর থেকে মুখ ফিরিয়ে নেয় বিসিবি। 

স্থগিত হওয়া সিরিজ আবার মাঠে ফেরাতে বিসিবিকে প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সব ঠিক থাকলে ২ ম্যাচের টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে এপ্রিলের মাঝামাঝি সময়ে দেশ ছাড়বে লাল-সবুজের প্রতিনিধিরা। এই সফরে বাংলাদেশ দলের কোয়ারেন্টাইন প্রক্রিয়া কেমন হবে? বুধবার মিরপুরে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, কথাবার্তা যতদূর এগিয়েছে তাতে সেখানে গিয়ে ৩ দিনের রুম কোয়ারেন্টাইন করতে হবে সফরকারীদের।

এ প্রসঙ্গে সুজন জানান, ‘শ্রীলঙ্কার যেটা বলেছি (আগে) তার বাইরে কিছু অগ্রগতি হয়েছে। চূড়ান্ত শিডিউল আমাদের পাঠিয়েছে। আমাদের টিম ম্যানেজমেন্ট কিছু বিষয়ের অপেক্ষায়। সেটা হলে আশা করছি দুই একদিনের মধ্যে সূচি প্রকাশ করে দিব।’ 

কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে সুজন বলেন, ‘অবশ্যই একটা কনসার্ন ছিল আমাদের। ইতোমধ্যে আপনারা জানেন ইংল্যান্ড দল শ্রীলঙ্কা সফর করে এসেছে। আমাদের ক্ষেত্রেও একই প্রটোকল থাকবে। বলা হচ্ছে প্রথম তিনদিন রুম কোয়ারেন্টাইন করতে হবে। এরপর করোনা নেগেটিভ সাপেক্ষে অনুশীলন ও অন্য কার্যক্রমে ফিরে যেতে পারবে। আগের কড়াকড়ির বিধিনিষেধ এখন শ্রীলঙ্কা থেকে তুলে দেওয়া হয়েছে।’ 

টিআইএস/এটি

Link copied