ফিঞ্চের ব্যাটে সিরিজে সমতা আনল অস্ট্রেলিয়া

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৫ মার্চ ২০২১, ১৫:৩৯

ফিঞ্চের ব্যাটে সিরিজে সমতা আনল অস্ট্রেলিয়া

ফিফটি হাঁকালেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাতে দল পেল দেড়শ ছাড়ানো সংগ্রহ। এরপর বল হাতে আগুণ ঝড়ালেন দুই পেসার কেইন রিচার্ডসন, অ্যাস্টন অ্যাগাররা। ১০৬ রানে অলআউট হলো নিউজিল্যান্ড। চতুর্থ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৫০ রানের বড় ব্যবধানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে সমতা এনেছে সফরকারী অস্ট্রেলিয়া। 

শুক্রবার ওয়েলিংটনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফিঞ্চ। শুরুটা ভালোই হয়েছিল অজিদের। ইনিংসের তৃতীয় ওভারে গিয়ে প্রথম উইকেট হারায় তারা। দলীয় ১৮ রানে এক চার ও ছক্কায় ১০ বলে ১৪ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার মেথু ওয়েড। 

এরপর অন্য প্রান্তে শুরু হয় আসা-যাওয়ার মিছিল। জস ফিলিপ ১৭ বলে ১৩, গ্লেন ম্যাক্সওয়েল ৯ বলে ১৮ ও মার্কাস স্টয়নিস ১৩ বলে ১৯ রান করে আউট হন। কিন্তু অন্যপ্রান্তে ফিঞ্চ খেলতে থাকেন তার মতোই। শেষ পর্যন্ত ৫ চার ও চার ছক্কায় ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন তিনি। 

নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৫৬ রান তুলে ইংল্যান্ড। নিউজিল্যান্ডের পক্ষে চার ওভারে ৩২রান দিয়ে তিন উইকেট নেন ইশ সোদি। ৪ ওভারে ২৭ রান দিয়ে দুই উইকেট পান ট্রেন্ট বোল্ট। 

অজিদের জবাব দিতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক নিউজিল্যান্ড। ১৮ বলে সর্বোচ্চ ৩০ রান আসে কাইল জেমিনসনের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্কের সংগ্রহে পৌঁছাতে পেরেছেন কেবল দুই ব্যাটসম্যান। ২৮ বল খেলে ১৯ রান করেন টিম সেইফার্ট আর ২০ বলে ১৭ রান করেন ডেবন কানওয়ে। 

অজিদের পক্ষে ২ ওভার পাঁচ বল হাত ঘুরিয়ে ১৯ রান দিয়ে তিন উইকেট নেন কেন রিচার্ডসন। এছাড়া অ্যাডাম জাম্পা, গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাস্টন অ্যাগার পান দুইটি করে উইকেট।  

এমএইচ

Link copied