ম্যাচ স্থগিত হলেও সিরিজ খেলতে চায় আয়ারল্যান্ড উলভস

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ মার্চ ২০২১, ১৫:৫৪

ম্যাচ স্থগিত হলেও সিরিজ খেলতে চায় আয়ারল্যান্ড উলভস

প্রায় এক মাসের সফরে বাংলাদেশে এসেছে আয়ারল্যান্ড উলভস। এখানে বাংলাদেশ হাইপারফরম্যান্স (এইচপি) দলের সঙ্গে সর্বমোট আটটি ম্যাচ খেলার কথা রয়েছে সফরকারীদের। একমাত্র চারদিনের ম্যাচের পর আজ (শুক্রবার) পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল দুই দল। এই ম্যাচ চলাকালীন আইরিশ পেসার রুয়ান প্রিটোরিয়াসের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসে। এরপর স্থগিত হয়ে যায় ম্যাচ। ম্যাচ স্থগিত হলেও সিরিজ শেষ না করে দেশে ফিরতে চায় না আয়ারল্যান্ড উলভস।

শুক্রবার আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, আইরিশ ক্রিকেটার প্রিটোরিয়াসের করোনা আক্রান্ত হওয়ার খবর আসার পর দুই দলের মেডিক্যাল টিমের পরামর্শে ম্যাচটি স্থগিত করা হয়েছে। বিসিবির একটি সূত্র ঢাকা পোস্টকে জানিয়েছে, দুই দলের প্রথম ওয়ানডেটি স্থগিত হলেও সিরিজ নিয়ে শঙ্কা নেই। 

ওই সূত্র জানায়, ‘আয়ারল্যান্ড দলের একজন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন। নিরাপত্তার খাতিরে ম্যাচটি স্থগিত করা হয়েছে। আপাতত স্থগিত হলেও পরিত্যক্ত বলতে পারেন। তবে সিরিজ নিয়ে কোনও শঙ্কা নেই। আয়ারল্যান্ড উলভস দলের পক্ষ থেকে আমাদের জানিয়েছে, তারা সিরিজ শেষ করেই দেশে ফিরতে চায়।’

তিনি আরও বলেন, ‘যেহেতু একজনের করোনা শনাক্ত হয়েছে। এজন্য আর ঝুঁকিতে না গিয়ে দুই দলকেই একদিনের রুম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আগামীকাল (শনিবার) দুই দলের করোনা পরীক্ষা করা হবে। সকালে নমুনা নিলে আশা করি রাতের মধ্যে ফল পেয়ে যাব। বাকি সবার ফল যদি নেগেটিভ আসে, তবে পরের ম্যাচগুলো যথাসময়েই মাঠে গড়াবে।’

শুক্রবারের ম্যাচটি স্থগিত হয়ে যাওয়ার আগে টসে হেরে ব্যাট করছিল বাংলাদেশ এইচপি দল। সাইফ হাসান আর তৌহিদ হৃদয়ের দুটো ত্রিশোর্ধ্ব ইনিংসের কল্যাণে ৩০ ওভারে বাংলাদেশ চার উইকেট হারিয়ে তুলেছিল ১২২ রান।

টিআইএস/এমএইচ

Link copied