লাথাম-উইলিয়ামসনের কাছে হারল ভারত

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৫ নভেম্বর ২০২২, ০৭:১৩ পিএম


লাথাম-উইলিয়ামসনের কাছে হারল ভারত

নিউজিল্যান্ডের অকল্যান্ডে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ আগে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ৩০৬ রান সংগ্রহ করে ভারত। দুই ওপেনার শিখর ধাওয়ান এবং শুভমান গিলের হাফ সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় ভারত। ধাওয়ান করেন ৭২ আর গিল করেন ৫০ রান। 

এছাড়া ব্যাট হাতে এদিন আলো ছড়িয়েছেন শ্রেয়াস আইয়ার। এই মিডল অর্ডার ব্যাটার করেন ৭৬ বলে ৮০ রান। এছাড়া শেষ দিকে ওয়াশিংটন সুন্দর ৩৭ এবং সাঞ্জু স্যামসন করেন ৩৬ রান। কিউইদের হয়ে  ৩ টি করে উইকেট শিকার করেছেন টিম সাউদি এবং লকি ফার্গুসন।

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের পাত্তাই দেয়নি কিউই ব্যাটাররা। শুরুতে ফিন এ্যালেন ২২ এবং ডেভন কনওয়ে ২৪ করে ফিরেন। এরপর অবশ্য ড্যারি মিশেল ১১ রানে ফিরে যান। তবে ব্যাট হাতে পরবর্তীতে দাপট দেখিয়েছেন কিউই ব্যাটার টম লাথাম এবং কেইন উইলিয়ামসন।

২২১ রানের রেকর্ড পার্টনারশিপ গড়ে নিউজিল্যান্ডকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন এই দুই ব্যাটার। লাথাম সেঞ্চুরি আর উইলিয়ামসনের হাফ-সেঞ্চুরিতে বড় রান থাকা স্বত্বেও সহজ পায় কিউইরা।

১৭ বল আর ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় উইলিয়ামসনের দল। শেষ পর্যন্ত ১৪৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন লাথাম, এছাড়া উইলিয়ামসন করেন ৯৪* রান। ভারতের হয়ে ২ উইকেট শিকার করেছেন উমরান মালিক এছাড়া ১ উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর।

এসএইচ

 
 
Link copied