‘এগিয়ে আছি মানে সিরিজ জিতে গিয়েছি এমন না’ 

Dhaka Post Desk

ক্রীড়া প্রতিবেদক

০৬ ডিসেম্বর ২০২২, ০১:১৭ পিএম


‘এগিয়ে আছি মানে সিরিজ জিতে গিয়েছি এমন না’ 

ভারতের বিপক্ষে যে কোনো ফরম্যাটে বাংলাদেশের জয় অনন্য এক মাত্রা যোগ করে। বিশ্বকাপ ফুটবল চলাকালীন গোটা বাংলাদেশকে ক্রিকেট আনন্দে মাতোয়ারার এক উপলক্ষ্যে এনে দেন মেহেদী হাসান মিরাজ। তার ব্যাটে ভর করে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ। 

অবশ্য সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে থাকার পরেও টাইগার পেসার এবাদত হোসেন তৃপ্তির ঢেকুর তুলতে নারাজ। সোমবার বিসিবির প্রকাশিত এক ভিডিও বার্তায় সিলেটের এই ক্রিকেটার জানিয়েছেন, প্রথম ম্যাচ জিতে এগিয়ে আছি মানে কিন্তু সিরিজ জিতে যাইনি।

ভিডিওতে এবাদত যেমনটা বলছিলেন, ‘আমরা ১-০তে এগিয়ে আছি মানে এই নয় যে সিরিজ জিতে গিয়েছি। আগামীকাল (মঙ্গলবার) আমাদের অনুশীলন রয়েছে। এরপর খেলব পরের ম্যাচ। সবাই মানসিকভাবে চাঙা আছে যে, আমরা এরকম একটা ম্যাচ জিততে পেরেছি ভারতের সাথে। পরের ম্যাচে আমরা সবাই মিলে ভালো খেলার চেষ্টা করব।’

সাধারণত বাংলাদেশ দল নিজেদের ক্লোজ ম্যাচ গুলোর ৯০ শতাংশ ম্যাচেই পরাজয় বরণ করেছে। তবে রোববারের ম্যাচে সেই ভুল করেনি লিটন দাসের দল। এমন উত্তেজনাকর ম্যাচ জয়ের পর ক্রিকেটারদের পাশাপাশি এই আনন্দ ছুঁয়ে গিয়েছিল টেকনাফ থেকে তেঁতুলিয়ায়।

এবাদত বলছেন, ‘এমন একটা জয় আমাদের দরকার ছিল। আমরা ওয়ানডেতে খুব ভালো দল। তবু ভারতের বিপক্ষে এই জয়টা আমরা খুব ভালোভাবে উদ্‌যাপন করেছি।’

বুধবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতের সঙ্গে লড়বে বাংলাদেশ দল। মিরপুরে অনুষ্ঠেয় এই ম্যাচ জিতলেই সিরিজও জেতা হয়ে যাবে টাইগারদের।

এসএইচ/এটি

Link copied