বিশ্বকাপ খেলতে ভারতের ভিসা পায়নি পাকিস্তান

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৮ ডিসেম্বর ২০২২, ০৮:১৮ পিএম


বিশ্বকাপ খেলতে ভারতের ভিসা পায়নি পাকিস্তান

ভারতের মাটিতে শুরু হয়েছে দৃষ্টিহীনদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপে অংশ নিতে ভিসার জন্য টুর্নামেন্ট শুরুর আগেই ভারত সরকারের কাছে আবেদন করেছিল পাকিস্তানের ‘দৃষ্টিহীন ক্রিকেট অ্যাসোসিয়েশন’। কিন্তু বিশ্বকাপ শুরুর তিনদিন পরেও ভিসা পায়নি দলটি।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দৃষ্টিহীনদের বিশ্বকাপে অংশ নিতে মোট ৩৪ জনের ভিসার আবেদন করেছিল পাকিস্তান। কিন্তু প্রতিযোগিতা শুরুর এক দিন পর ভিসা না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে পাকিস্তান ক্রিকেটের সংস্থাটি। এমন ঘটনায় নড়েচড়ে বসে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েও দেন, ভিসার জন্য আবেদন মঞ্জুর হয়েছে পাকিস্তানের। 

তবে ঝামেলাটা বাধে বৃহস্পতিবার ভারতের দৃষ্টিহীন ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহানতেশ জিকের বক্তব্যে। সংস্থাটি প্রধান নিশ্চিতভাবে জানিয়ে দেন ভিসার আবেদন মঞ্জুর হয়নি পাকিস্তানের। এ প্রসঙ্গে তিনই বলেন, ‘পাকিস্তান দল ভারতে আসছে না। এটা নিশ্চিত। কারণ, ওরা ভিসা পায়নি।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের পরও কেন ভিসা পায়নি পাকিস্তান দল এমন প্রশ্নের জবাবে জিকে বলেন, ‘ভারতীয় দূতাবাসের ইমেলের পরে বুধবার দুপুর ২.৩০ মিনিট নাগাদ ইসলামাবাদের ভারতীয় দূতাবাস থেকে পাসপোর্ট সংগ্রহ করেছিল পাকিস্তান দল। কিন্তু তাদের ভিসা মঞ্জুর করা হয়নি।’

ভারতে দৃষ্টিহীন ক্রিকেটারদের টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশও। বিশ্বকাপের খেলাগুলো  হবে দিল্লি, মুম্বাই, ইনদর, বেঙ্গালুরু ও ফরিদাবাদে। গত বার চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। রানার্স হয়েছিল পাকিস্তান। ৬ দলের টুর্নামেন্টে এবার বাংলাদেশ-ভারত ছাড়াও অংশ নিচ্ছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নেপাল ও দক্ষিণ আফ্রিকা।

Link copied