১০৯ রান তাড়া করেও জিততে পারল না খুলনা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৪ জানুয়ারি ২০২৩, ১০:০৪ পিএম


১০৯ রান তাড়া করেও জিততে পারল না খুলনা

এবারের বিপিএলে সবচেয়ে লজ্জাজনক হারের মুখ দেখল খুলনা টাইগার্স। প্রথম ইনিংসের বিরতির পর তামিমদের সামনে লক্ষ্য ছিল মাত্র ১০৯ রানের। অনুমিত ছিল, কয়েক ওভার বাকি থাকতেই হয়তো জয় ছিনিয়ে নেবে ইয়াসির আলীর দল। কিন্তু এই লক্ষ্যেই হোঁচট খেল খুলনা।

মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বিপিএলের ২৪তম ম্যাচে রীতিমতো অঘটন ঘটে গেল। ঢাকার দেওয়া মামুলি লক্ষ্য তাড়া করতে গিয়ে ৮৪ রানেই অলআউট হয় ঢাকা। আর তাতে অষ্টম ম্যাচে নিজেদের দ্বিতীয় জয় পেল ঢাকা ডমিনেটরস।

মাত্র ৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের মূল নায়ক ঢাকা ডমিনেটরসের পেসার তাসকিন আহমেদ। দুটো করে উইকেট নিয়েছেন নাসির হোসেন এবং আল আমিন হোসেন। এছাড়া একটি করে আমির হামজা এবং সালমান ইরশাদের ঝুলিতে। 

এর আগে ব্যাট করতে নেমে খুলনা টাইগার্সের বোলারদের কাছে পাত্তাই পায়নি ঢাকা। তবে ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন সৌম্য সরকার। টপ অর্ডার ব্যাটারদের মধ্যে একমাত্র তিনি ছাড়া কেউই পাননি দুই অঙ্কের দেখা। নাহিদুল ইসলাম ৬ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। তাতে খুলনা টাইগার্সের বিপক্ষে ১০৮ রানের বেশি করতে পারেনি ঢাকা ডমিনেটরস। 

জবাবে ব্যাট করতে নেমে খুলনার শুরুটা ঢাকার মতো অতোটাও খারাপ হয়নি। তামিম ইকবাল করেন ২৩ বলে ৩০ রান। তার বিদায়ের পর একমাত্র ইয়াসির ছুঁতে পেরেছেন দুই অঙ্ক। বাকি সবাই ফিরেছেন সিঙ্গেল ডিজিটেই। তাতে ৮৪ রানেই অল আউট হয় খুলনা।

Link copied