মর্যাদার লড়াইয়ে নাঈমের সেঞ্চুরিতে আবাহনীর জয়

Dhaka Post Desk

ক্রীড়া প্রতিবেদক

২২ মার্চ ২০২৩, ০৪:১৮ পিএম


মর্যাদার লড়াইয়ে নাঈমের সেঞ্চুরিতে আবাহনীর জয়

আবাহনী-মোহামেডান ম্যাচ যেন উত্তেজনার সঙ্গে মর্যাদার লড়াইয়েরও। তবে বুধবার আগের মতো সেই লড়াই করতে পারল না মোহামেডান। ৬ উইকেটের বড় ব্যবধানে আবাহনীর কাছে হেরে গেছে ইমরুল কায়েসের দল। আবাহনীর হয়ে এদিন অপরাজিত ১১০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ওপেনার নাঈম শেখ। 

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ২৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে আবাহনীর দুই ওপেনার। তবে ব্যক্তিগত ১৭ রানের মাথায় রুয়েল মিয়ার বলে ক্যাচ আউট হয়ে ফিরে যান এনামুল হক বিজয়। আরেক ওপেনার নাঈম শেখ খেলতে থাকেন তার গতিতে। তাকে যোগ্য সঙ্গ দেন মাহমুদুল হাসান জয়। 

যদিও ব্যক্তিগত ২৪ রানে থাকা অবস্থায় বিদায় নেন জয়ও। এরপর দ্রুত বিদায় নেন ইন্দ্রজিত বাবাও। এবার আফিফ হোসেনের সঙ্গে জুটি গড়েন নাঈম শেখ। জাতীয় দল থেকে বাদ পড়ে এদিন অবশ্য ব্যাট হাতে দাপট দেখিয়েছেন আফিফ। যদিও অর্ধ-শতক থেকে মাত্র ১ রান দূরে থাকতে বিদায় নেন বাঁহাতি এই ব্যাটার। পরবর্তীতে অধিনায়ক মোসাদ্দেক হোসেনকে সঙ্গে নিয়ে বাকি পথ পাড়ি দেন নাঈম। 

dhakapost

শেষ পর্যন্ত ৩৪.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী। মোসাদ্দেক অপরাজিত থাকেন ২৫ রান করে। মোহামেডানের হয়ে সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক জুনিয়ার এবং রুয়েল মিয়া ১ টি করে উইকেট সংগ্রহ করেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইমরুল কায়েস এবং মাহেদুল অঙ্কনের ব্যাটে চড়ে নির্ধারিত ওভার শেষে মোহামেডান সংগ্রহ করে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান। রান পাননি মাহমুদউল্লাহ রিয়াদ-সৌম্য সরকাররা। তবে শেষ দিকে আরিফুল হক করেন ৩৭ রান। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট সংগ্রহ করেন মোহাম্মদ সাইফউদ্দিন।

এসএইচ/এফআই

Link copied