ফিক্সিংয়ের অভিযোগে ভ্রমণ নিষেধাজ্ঞায় সেনানায়েকে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৫ আগস্ট ২০২৩, ০৬:৪৪ পিএম


ফিক্সিংয়ের অভিযোগে ভ্রমণ নিষেধাজ্ঞায় সেনানায়েকে

ফাইল ছবি

শ্রীলঙ্কার সাবেক স্পিনার সচিত্রা সেনানায়েকের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে। এখনো বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তবে তার আগেই ভ্রমণ নিষেধাজ্ঞার কবলে পড়লেন ৩৮ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার।

তদন্ত চলাকালীন আগামী অক্টোবর পর্যন্ত বিদেশ ভ্রমণ করতে পারবেন না সেনানায়েকে। আদালতে চার্জশিট জমা দেওয়ার পর শুরু হয়েছে শুনানি। সেই মামলায় কলম্বোর চিফ ম্যাজিস্ট্রেট সোমবার সেনানায়েকের দেশ ছাড়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন।

মূলত ২০২০ সালে লঙ্কান প্রিমিয়ার লিগে কিছু ম্যাচে ফিক্সিং করতে কয়েকজন ক্রিকেটারকে প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠে সেনানেয়েকের বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হলে রায়ে আরও বড় শাস্তি পেতে পারেন সেনানায়েকে। সর্বোচ্চ ১০ বছরের জেল অথবা ৩ লাখ ১৭ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি ৩ কোটি ৪৮ লাখ টাকা) জরিমানা গুনতে হতে পারে। এমনকি দুই শাস্তিই পেতে পারেন শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেটার।

২০১২ থেকে ২০১৬ পর্যন্ত চার বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন সেনানায়েকে। টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি মিলে খেলেছেন ৭৪ ম্যাচ। যার মধ্যে খেলেছেন ১ টেস্ট, ৪৯ ওয়ানডে ও ২৪ টি-টোয়েন্টি। আন্তর্জাতিক ক্রিকেটে নিয়েছেন ৭৮ উইকেট। ওয়ানডে ইকোনমিতে ৪.৭৬ ও টি-টোয়েন্টিতে ইকোনমি ৬.৭৭। ২০১৪ এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ—শ্রীলঙ্কার দুই শিরোপা জয়ে দলে ছিলেন তিনি।

এইচজেএস 

Link copied