শ্রীলঙ্কায় গিয়ে দল দেবে বিসিবি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ এপ্রিল ২০২১, ১৬:৩৭

শ্রীলঙ্কায় গিয়ে দল দেবে বিসিবি

আজ-কাল করে সময় গড়াচ্ছে, তবে অপেক্ষার পালা শেষ হচ্ছে না।  শ্রীলঙ্কা সফরের দলে কারা জায়গা পাবেন, কার নাম বাদ পড়বে সে অপেক্ষার পালাও শেষ হচ্ছে না। ২ ম্যাচ টেস্ট সিরিজের জন্য আগামী ১২ এপ্রিল লঙ্কাগামী বিমানে উঠবে টাইগাররা। 

অথচ এখনো জানানো হয়নি সে বিমানে কারা উঠবেন। জানা গেছে, আপাতত বড় পরিসরের প্রথমিক স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। ২১ সদস্যের দল থেকে সেখানে গিয়ে মূল দল ঘোষণা করা হবে।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আজ (বৃহস্পতিবার) গণমাধ্যমকে বলেন, ‘প্রাথমিক দল শ্রীলঙ্কায় যাবে। ওখানে গিয়ে প্রস্তুতি ম্যাচের পরে আমরা মূল স্কোয়াড দেব। যেহেতু প্রস্তুতি ম্যাচ আমাদের মধ্যে খেলতে হবে, শ্রীলঙ্কার খেলোয়াড় পাব না, নেট বোলারও পাব না, এজন্য আমরা বেশি প্লেয়ার নিয়ে যাচ্ছি।’

নান্নু আরও যোগ করেন, ‘প্রাথমিক দল এখান থেকে ঘোষিত হবে, ২১ জনের। যাওয়ার আগের দিনও দিতে পারি।  ভিসা সংক্রান্ত জটিলতা তেমন নেই।’

অনেক যদি-কিন্তুর ওপর আটকে আছে ২ ম্যাচ টেস্ট সিরিজের জন্য টাইগার স্কোয়াড ঘোষণা। ১২ এপ্রিল রওয়ানা করে শ্রীলঙ্কায় কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে নামবে সফরকারীরা। সেখানে ২১ এপ্রিল প্রথম টেস্টে মাঠে নামার আগে ২ দিনের একটি অনুশীলন ম্যাচ খেলবে টাইগাররা। তবে সে ম্যাচের জন্য প্রতিপক্ষ হিসেবে স্থানীয় কোনো ক্রিকেটার দেবে না স্বাগতিকরা। এজন্য এখান থেকে লম্বা বহর নিয়ে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। জানা গেছে স্কোয়াড হবে ২১ সদস্যের।

প্রস্তুতি ম্যাচ শেষে শ্রীলঙ্কাতেই মূল দল ঘোষণা করবে বিসিবি। সে সংখ্যাটা হবে ১৬-১৮ সদস্যের।

এছাড়াও বাংলাদেশ দলের ক্রিকেটাররা নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন গত ৪ এপ্রিল। ফিরেই অনেকেই নিজ নিজ জেলায় ফিরে গেছেন, ছুটি কাটিয়ে ঢাকায় আসেননি তারা। জানা গেছে, তাদের মধ্যে যারা শ্রীলঙ্কা সফরে বিবেচিত হবেন, তাদের আগে করোনা টেস্ট দিতে হবে। সে টেস্টে পাশ করলে তবেই মিলবে শ্রীলঙ্কা যাওয়ার ছাড়পত্র। এজন্য প্রাথমিক দল ঘোষণার আগে পরীক্ষার ফলের অপেক্ষা করছে বিসিবি। 

অপেক্ষা দলের ইনজুরিতে পড়া দুই সদস্য মাহমুদউল্লাহ রিয়াদ আর হাসান মাহমুদকে নিয়ে। রিয়াদকে নিয়ে অবশ্য শঙ্কা উবে গেছে, আজ মিরপুরে স্কিল ট্রেনিং অনুশীলন না করলেও ফিটনেস নিয়ে কাজ করেন তিনি। হাসান মাহমুদও এসেছিলেন, তবে অনুশীলন করেননি। তাকে বিষয়ে এখনো অনিশ্চিত নির্বাচকরা।

টিআইএস/এটি

Link copied