শ্রীলঙ্কার বিপক্ষেও মোসাদ্দেককে নিয়ে সংশয়!

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৬ এপ্রিল ২০২১, ১৪:৫৭

শ্রীলঙ্কার বিপক্ষেও মোসাদ্দেককে নিয়ে সংশয়!

মোসাদ্দেক হোসেন/ফাইল ছবি

নিউজিল্যান্ড থেকে ইনজুরি নিয়ে দেশে ফিরেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। সে চোটের কারণে শ্রীলঙ্কা বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে জায়গা হারিয়েছেন তিনি। তার চোটের বর্তমান যে অবস্থা, তাতে আগামী মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে তার থাকা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

মোসাদ্দেকের চোটের বর্তমান অবস্থা জানিয়ে ঢাকা পোস্টকে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘মোসাদ্দেককে আমরা আপাতত ১৫ দিনের বিশ্রাম দিয়েছি। এর মধ্যে সে যদি ঢাকায় থাকে, তাহলে মাঝে দেখা করবে। আমরা দেখব তার চোটের অগ্রগতি। আর যদি না থাকে, এক সপ্তাহ পর আপডেট নিব কি অবস্থা। এর আগে তাকে নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। ১৫ দিন শেষ হলে আমরা জানতে পারব।’

কিছুদিন আগে নিউজিল্যান্ড সফর শেষ করে দেশে ফিরেছেন মোসাদ্দেক। কিউই সফরে থাকার সময়েই হাঁটুর চোটে পড়েন এই অলরাউন্ডার। বাঁ হাঁটুতে পাওয়া চোটের কারণে সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি তিনি। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজেও মাঠে নামা হয়নি। এরপর টি-টোয়েন্টি সিরিজের আগে সুস্থ হলে শেষ ম্যাচে সুযোগ পান। সেটিই কাল হয় তার। পুরনো চোট আবার নতুন করে দেখা দেয়।

একই চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে বিবেচিত হননি ময়মনসিংহের এই ক্রিকেটার। লঙ্কা সফরের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে দলে নাম নেই মোসাদ্দেক হোসেন সৈকতের। আগামী মে মাসে ফিরতি সিরিজে বাংলাদেশে আসার কথা আছে লঙ্কানদের। সূচিতে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে।

তার আগে কি সুস্থ হতে পারবেন মোসাদ্দেক? দেবাশিষ জানালেন, ‘আমরা এই লক্ষ্য ধরেই এগোচ্ছি। চেষ্টা থাকবে শ্রীলঙ্কা সিরিজের আগেই যেন সে সুস্থ হতে পারে।’ তবে মোসাদ্দেকের হাঁটুর চোটের বর্তমান যে অবস্থা, তাতে ভালো বার্তা দিচ্ছে না। এখনো ঠিকঠাক পা ফেলতে পারছেন না তিনি। খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছেন। আপাতত ১৫ দিনের বিশ্রাম, এরপর রিহ্যাব প্রক্রিয়া। সিরিজ সঠিক সময়ে মাঠে গড়ালে তার ফেরা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

টিআইএস

Link copied