মা অনেক কিছু শিখিয়েছেন, কিন্তু তাকে ছাড়া কীভাবে বাঁচতে হয় শেখাননি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৬ এপ্রিল ২০২১, ১৬:১৫

মা অনেক কিছু শিখিয়েছেন, কিন্তু তাকে ছাড়া কীভাবে বাঁচতে হয় শেখাননি

রশিদ খানের সফলতা আফগানিস্তানের সব তরুণদের জন্যই অনুপ্রেরণার। দেশটির ক্রিকেটে রীতিমতো বিপ্লব ঘটিয়েছেন এই লেগ স্পিনার। বিশ্ব ক্রিকেটের বড় তারকাদের একজন তিনি। তার এই সফলতার পেছনে বড় অবদান ছিল রশিদের মায়ের।  

আর সেই মাকেই গত বছরের মাঝামাঝিতে হারান তিনি। করোনা মহামারির সময়ে রশিদ হারান তার সবচেয়ে ভরসার জায়গা।শারীরিক অসুস্থতায় ভোগা রশিদের মা ২০২০ সালের ১৮ জুন জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তাকে ছাড়া এবারই প্রথম রমজান কাটাচ্ছেন রশিদ। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক আবেগঘন টুইট করেছেন এই লেগ স্পিনার। এই দুনিয়ার সবকিছুর চেয়ে তার মা মূল্যবান ছিল বলে জানান আফগানিস্তান অধিনায়ক। 

তিনি লিখেছেন, ‘এটা আমার মাকে ছাড়া প্রথম রমজান। তিনি আমাকে অনেক কিছু শিখিয়েছেন কিন্তু তাকে ছাড়া বাঁচতে শেখননি। আমার মন এখনো তার সঙ্গে কথা বলে, হৃদয় তার দিকে তাকায়। আমি জানি তিনি শান্তিতে আছেন। তিনি আমার কাছে এই দুনিয়ার সবকিছুর চেয়ে বেশি মূল্যবান ছিলেন। আপনাকে ভালোবাসি এবং অনেক মিস করি মা।’

১৯৯৮ সালের ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের নঙ্গরহারে জন্মগ্রহণ করেন রশিদ খান। বর্তমান বিশ্বের অন্যতম সেরা স্পিনার তিনি। ২১ বছর বয়সের মধ্যেই আফগানিস্তানের হয়ে টেস্টে নেতৃত্ব দিয়ে জয়ের রেকর্ডও গড়েছেন এই স্পিনার।

এমএইচ

Link copied