সহজ ম্যাচ কঠিন করে জিতে সিরিজ নিশ্চিত করল পাকিস্তান

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৬ এপ্রিল ২০২১, ২২:৫৮

সহজ ম্যাচ কঠিন করে জিতে সিরিজ নিশ্চিত করল পাকিস্তান

শিরোনামের কথাটা খুবই পরিচিত। পাকিস্তান মানেই তো আনপ্রেডিক্টেবল দল! তা জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আরও একবার দেখাল তারা। ফাখার জামানের ব্যাটে সহজ হয়ে আসা ম্যাচ কঠিন করে শেষ পর্যন্ত তারা স্বাগতিকদের চতুর্থ টি-টোয়েন্টিতে হারিয়েছে তিন উইকেটে।

শুক্রবার টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক। ‍শুরুতে ব্যাটিংয়ে নেমে উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। ৫ বলে ১১ রান করে আউট হন এইডেন মার্করাম। এরপর ৫৭ রানের জুটি গড়েন জানেমান মালান ও রাসি ভ্যান ডার ডুসেন।

৩ চার ও ১ ছক্কায় ২৮ বলে ৩৩ রান করে মালান সাজঘরে ফেরত গেলেও ফিফটি তুলে নেন ডার ডুসেন। ৫ চার ও ২ ছক্কায় ৩৬ বলে ৫২ রান করে হারিস রউফের বলে আউট হন তিনি। তবে এই দুইজনের বিদায়ের পর আর কেউই বলার মতো তেমন বড় সংগ্রহ গড়তে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ১৪৪ রানে অলআউট হয়ে যায় তারা।

জবাব দিতে নেমে শূন্য রানেই সাজঘরে ফেরত যান পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এরপর ৯১ রানের জুটি গড়েন অধিনায়ক বাবর আজম ও ফাখার জামান। ২৩ বলে ২৪ রান করে সাজঘরে ফেরত যান বাবর। ৫ চার ও ৪ ছক্কায় ৩৪ বলে ৬০ রান করে আউট হন ফাখারও। 

এরপর ৯২ থেকে ১২৭ এই ৩৭ রানের ভেতর পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ কঠিন করে ফেলে পাকিস্তান। তবে শেষ পর্যন্ত মোহাম্মদ নেওয়াজের ২১ বলে ২৫ রানে ভর করে এক বল বাকি থাকতে তিন উইকেটের জয় পায় সফরকারীরা। এই জয়ের ফলে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিয়েছে তারা।

এমএইচ

Link copied