বিশ্বকাপের আগে লঙ্কা প্রিমিয়ার লিগের দ্বিতীয় আসর

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৩ মে ২০২১, ১০:৩১


বিশ্বকাপের আগে লঙ্কা প্রিমিয়ার লিগের দ্বিতীয় আসর

সূচি অনুযায়ী ভারতে চলতি বছরের সেপ্টম্বরে বসবে টি-টোয়েন্টি ফরম্যাটের বিশ্বকাপের আসর। যদিও দেশটির বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি ভিন্ন বার্তা দিচ্ছে। শেষপর্যন্ত আয়োজক হিসেবে ভারতের নাম থাকলেও মেগা এই টুর্নামেন্ট সরে যেতে পারে অন্যকোনো দেশে। তবে কুড়ি ওভারের বিশ্বকাপের প্রস্তুতিতে ঘাটতি রাখতে চায় না শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

করোনাভাইরাসের মধ্যে গতবছর বেশ ঘটা করে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজন করে শ্রীলঙ্কা। এবার এই টুর্নামেন্টের দ্বিতীয় সংস্করণের ঘোষণা দিয়েছে তারা। এখনো সূচি ঠিক না হলেও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, লঙ্কা প্রিমিয়ার লিগের দ্বিতীয় আসর শুরু হবে আগামী ৩০ জুলাই। পাঁচ দলের এই টুর্নামেন্টের পর্দা নামবে ২২ অগাস্ট।

যদিও এসএলসি জানিয়েছে, এলপিএলের এবারের আসর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তারা শ্রীলঙ্কার করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করবে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করবে। তবে শেষপর্যন্ত এই সময়ে এলপিএলের দ্বিতীয় আসর বসলে সেটি 'দ্য হান্ড্রেড' এর সঙ্গে সাংঘার্ষিক হবে। কারণ, ইংল্যান্ডের আলোচিত ১০০ বলের এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা জুলাইয়ের ২১ তারিখে।
  
গত বছরের নভেম্বরে প্রথমবার মাঠে গড়ায় এলপিএল। পাঁচটি দলকে নিয়ে এই আয়োজন ২৬ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত চলেছিল। টুর্নামেন্টের ২৩টি ম্যাচই অনুষ্ঠিত হয় হাম্বানটোটায়। যেখানে গল গ্ল্যাডিয়েটর্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় জাফনা স্ট্যালিয়ন্স।

টিআইএস

Link copied