ফিলিস্তিনিদের জন্য আর্তনাদ রুবেল, রাবাদা, রশিদদের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৩ মে ২০২১, ১২:৩৫


ফিলিস্তিনিদের জন্য আর্তনাদ রুবেল, রাবাদা, রশিদদের

জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদে ঢুকে নামাজরত নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলার ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। নিজেদের ভূখণ্ডে দখলদার ইহুদিদের হাতে প্রতিনিয়ত মার খাচ্ছে ফিলিস্তিনিরা। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, সেখানে ইসরায়েলের হামলায় এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯ জন। যেখানে ১৭ জন শিশু ও ৮ জন নারী রয়েছে।

ইসরায়েলের এমন নৃশংসতার পরেও নিরব ভূমিকায় বিশ্ব নেতারা। কেউ টু শব্দটি করতে নারাজ। তবে হামলা ও হত্যা যজ্ঞের প্রতিবাদ জানাচ্ছেন ক্রীড়াঙ্গনের অনেক তারকা। এবার ফিলিস্তিনিদের পাশে বিশ্বের তারকা ক্রিকেটাররা। বাংলাদেশের রুবেল হোসেন থেকে শুরু করে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, আফগানিস্তানের রশিদ খান, পাকিস্তানের বাবর আজমরা হামলার প্রতিবাদ জানিয়েছেন।

নিজের ফেসবুক পেজে রুবেল লিখেছেন, ‘ফিলিস্তিনকে বাঁচান, মুসলিমদের বাঁচান। আমরা ফিলিস্তিনের পাশে আছি। ফিলিস্তিনিরা, তোমরা আমাদের প্রার্থনায় আছো।’

আফগানিস্তানের তারকা লেগস্পিনার রশিদ খান এক টুইট বার্তায় লিখেছেন, শিশুহত্যার চেয়ে জঘন্য আর কিছুই হতে পারে না। ফিলিস্তিনিদের জন্য প্রার্থনা করে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম লিখেছেন, মানবতার জন্য দাঁড়াতে শুধু মানুষ হওয়াই যথেষ্ঠ। বাবর ছাড়াও পাকিস্তানের শান মাসুদ, আজহার আলী, শাদাব খানরা ফিলিস্তিনির জন্য শোকার্ত।

দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা টুইটারে হ্যাশট্যাগ দিয়ে ফিলিস্তিনিদের জন্য প্রার্থনা জানিয়েছেন। সেই টুইট রিটুট করে সমর্থন জানিয়েছেন হাশিম আমলা। তারকা ক্রিকেটারদের মধ্যে তাবরাইজ শামসি, জর্জ লিন্ডে, ড্যারেন স্যামিরা ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন।

টিআইএস

Link copied