ওপেনার আফিফ ও নাঈম শীর্ষে তুললেন আবাহনীকে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১০ জুন ২০২১, ২০:৫৪


ওপেনার আফিফ ও নাঈম শীর্ষে তুললেন আবাহনীকে

আফিফ হোসেনের জায়গাটা সাধারণত মিডল অর্ডারে। ব্যাটিংয়ে নামেন পাঁচেরও পরে। তবে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে তাকে ইনিংস উদ্বোধনে পাঠায় আবাহনী। ফিফটি করে প্রতিদানটাও বেশ ভালোভাবেই দেন তিনি, ফিফটি করেন আরেক ওপেনার নাঈম শেখও। ম্যাচে আবাহনী জয়ও পেয়েছে ২৫ রানে। 

বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শাইনপুকুর অধিনায়ক তৌহিদ হৃদয়। আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় আবাহনী। ১১১ রানের উদ্বোধনী জুটি গড়েন আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ। 

৩ চার ও ৪ ছক্কায় ৪২ বলে ৫৪ রান করে আফিফ আউট হলে এই জুটি ভাঙে। ৪ চার ও ছক্কায় ৫০ বলে ৭০ রান আসে নাঈম শেখের ব্যাট থেকে। ব্যাটিং অর্ডারে উন্নতি হয় মোহাম্মদ সাইফউদ্দিনেরও। যদিও প্রত্যাশা পূরণ করতে পারেননি এই অলরাউন্ডার। 

১ চার ও ছক্কায় ১০ বলে ১৪ রান করেন তিনি। ২ ছক্কায় ৯ বলে ১৮ রান আসে নাজমুল হোসেন শান্তের ব্যাট থেকে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান করে আবাহনী। শাইনপুকুরের পক্ষে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৪ উইকেট পান তানভীরুল ইসলাম। 

পরে বৃষ্টি আইনে ১৭ ওভারে ১৪৯ রানের লক্ষ্য দেওয়া হয় শাইনপুকুরের সামনে। এই লক্ষ্যও টপকে যেতে পারেনি তারা। ৫ উইকেট হারিয়ে তারা থামে ১২৩ রানে। দলটির পক্ষে ৩২ বলে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক তৌহিদ হৃদয়। ৩৫ বল খেলে ২৯ রান করেন ওপেনার তানজিদ হাসান।

এমএইচ

Link copied