সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা মালিঙ্গার

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩২ পিএম


সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা মালিঙ্গার

ক্রিকেট বোঝেন অথচ লাসিথ মালিঙ্গাকে চেনেন না? প্রশ্নটাই কেমন যেন অবান্তর শোনাচ্ছে। ঝাঁকড়া রঙিন চুল, অদ্ভুত বোলিং অ্যাকশন, ইয়র্কারের পসরা সাজানো; মালিঙ্গা মানেই তো ভিন্ন রকম এক রোমাঞ্চ। সবকিছুর ইতি টেনে দিলেন এই শ্রীলঙ্কান ক্রিকেটার। সামাজিক যোগাযোগ মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলেছেন তিনি। 

এর আগে ২০১১ সালে টেস্ট ও ২০১৯ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন মালিঙ্গা। এবার টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলার মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন এই পেসার। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি উইকেট নিয়েছিলেন মালিঙ্গা। 

মঙ্গলবার ক্রিকেটকে বিদায় জানিয়ে ৩৮ বছর বয়সী মালিঙ্গা বলেছেন, ‘আজ খুব বিশেষ একটি দিন আমার জন্য। যারা আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার জুড়ে সমর্থন দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমি আমার টি-টোয়েন্টি খেলার বুটগুলোকে শতভাগ বিশ্রাম দিতে চাই। 

তিনি আরও বলেন, ‘আমি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, মুম্বাই ইন্ডিয়ান্স, মেলবোর্ন স্টারস, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গুয়েনা ওয়ারিয়র্স, মারাঠা ওয়ারিয়র্স ও মন্ট্রিয়েল টাইগারসকে ধন্যবাদ জানাতে চাই। এখন আমি তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চাই, যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের প্রতিনিধিত্ব করতে চায়।’

সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার সবচেয়ে সফল পেসার মালিঙ্গা। টি-টোয়েন্টিতে ২৯৫ ম্যাচ খেলে ৩৯০ উইকেট নিয়েছেন তিনি। এই ফরম্যাটে উইকেট শিকারীর তালিকায় তার উপরে আছেন কেবল ডোয়াইন ব্রাভো, ইমরান তাহির ও সুনীল নারিন। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে তার ১০৭ উইকেটই সর্বোচ্চ।

Link copied