গেইল-লুইস ঝড়ে ফাইনালে সেইন্ট কিটস

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৩ এএম


গেইল-লুইস ঝড়ে ফাইনালে সেইন্ট কিটস

১৭৮ রানের বড় লক্ষ্যই দিয়েছিল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। কিন্তু ক্রিস গেইল ও এভিন লুইস এমনই বিধ্বংসী হয়ে উঠলেন, সহজেই টপকে গেল সেন্ট কিটস অ্যান্ড নেভিসকে প্যাট্রিয়টস। ১৩ বল আগেই সাত উইকেটের বড় জয় তুলে নিয়ে তারা পৌঁছে গেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে। 

মঙ্গলবার রাতের ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সেন্ট কিটস অ্যান্ড নেভিসকে প্যাট্রিয়টস। আগে ব্যাট করতে নেমে ৩৩ রানের উদ্বোধনী জুটি পায় গায়েনা। ১৭ বলে ২৭ রানের ইনিংস খেলে নাসিম শাহের বলে ব্রেন্ডন কিং আউট হলে এই জুটি ভাঙে।

আরেক ওপেনার চন্দ্ররপাল হেমারেজও করেন ২৭ রান, তবে তিনি খেলেন ২৪ বল। গায়েনার হয়ে সবচেয়ে বড় ঝড় তুলেন শিমরন হেটমেয়ার। ২ চার ও ৪ ছক্কায় ২০ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। তাতে নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ১৭৮ রানে থামে গায়েনা।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় সেইন্ট কিটস। অষ্টম ওভারের দ্বিতীয় বলে এই জুটি ভাঙার আগে ৭৩ রান যোগ করেন লুইস ও গেইল। ৫ চার ও ৩ ছক্কায় ২৭ বলে ৪২ রান করে গেইল ফেরত গেলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন লুইস। 

৩ চার ও ৮ ছক্কায় ৩৯ বলে ৭৭ রান করেন তিনি। তাতে ১৩ বল আগেই সাত উইকেটের বড় জয় পায় সেইন্ট কিটস। এতে তারা উঠে যায় সিপিএলের ফাইনালে। বুধবার গেইল-লুইসরা ফাইনালে মাঠে নামবে সেন্ট লুসিয়া কিংস।

এমএইচ/এটি

Link copied