কোহলিদের মেন্টর হতে কত টাকা নিচ্ছেন ধোনি?

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৩ অক্টোবর ২০২১, ০৪:০৫ এএম


কোহলিদের মেন্টর হতে কত টাকা নিচ্ছেন ধোনি?

মহেন্দ্র সিংহ ধোনি/ ফাইল ছবি

বিরাট কোহলিদের মেন্টর হওয়ার জন্য কত টাকা নিচ্ছেন মহেন্দ্র সিংহ ধোনি, তা জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।  তিনি যা জানালেন তাতে চোখ কপালে উঠতে বাধ্য। ধোনি একটি পয়সাও নিচ্ছেন না।

বুধবার (১৩ অক্টোবর) ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জয় শাহর বরাত দিয়ে বলা হয়েছে, ধোনি ভারতীয় দলের সঙ্গে কাজ করার জন্য পারিশ্রমিক হিসেবে কোনো টাকা নিচ্ছেন না। 

ধোনি দায়িত্ব নেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে জয় শাহ বলেছেন, এমনিতেই ধোনি দায়িত্ব নেওয়ায় আমরা কৃতজ্ঞ। 

২৪ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হচ্ছে। এই বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে থাকছেন ধোনি। তিনি আপাতত আইপিএল-এর জন্য সংযুক্ত আরব আমিরশাহিতে রয়েছেন। তার দল চেন্নাই সুপার কিংস ফাইনালে উঠেছে। আইপিএল শেষ হলে ধোনি দুবাইতে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

২০০৭ সালে প্রথমবারের মতো অধিনায়কত্বের দায়িত্ব পেয়েই ভারতকে এনে দেন টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা। তার নেতৃত্বেই টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে ভারত। ২০১১ সালে বিশ্বকাপে ভারতকে দ্বিতীয়বার বিশ্বজয়ের স্বাদ দেন ধোনি। বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে আইসিসি অনুমোদিত সবকটি ট্রফি জেতার নজির রয়েছে তার। 

আইপিএলেও সফল ধোনি। অধিনায়ক হিসেবে চেন্নাই সুপার কিংসকে তিনবার শিরোপা এনে দিয়েছেন তিনি। ধোনির নেতৃত্বে আইপিএলের ইতিহাসে ৯ বার ফাইনাল খেলেছে সিএসকে। 

১৯৮১ সালের ৭ জুলাই ভারতের ঝাড়খন্ড রাজ্যের রাজধানী রাঁচিতে জন্মগ্রহণ করেন ধোনি। ২০০৪ সালের ২৩ ডিসেম্বর ২৩ বছর বয়সে বাংলাদেশের বিপক্ষে একদিনের ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। সেই সিরিজে জ্বলে উঠতে না পারলেও পরের বছর এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে সুযোগ পেয়েই করেন সেঞ্চুরি। তারপর তো লিখেছেন ইতিহাস।

এইচকে

Link copied